বর্ষায় জলবদ্ধতা নিরসনে জিসিসির আগাম প্রস্তুতি

কৃষি, পরিবেশ ও প্রকৃতি গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ ঢাকা নারী ও শিশু লাইফস্টাইল সারাদেশ

এDSC05416

টঙ্গী করেসপনডেন্ট
গ্রাম বাংলা নিউজ ২৪.কম
গাজীপুর: আসন্ন বর্ষা মৌসুমের জলবদ্ধতা নিরসনে আগাম প্রস্তুতি হিসেবে গৃহীত প্রকল্প পরিদর্শন করেছেন গাজীপুর সিটিকর্পোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় টঙ্গীর কলেজ গেইট, চেরাগ আলী, এরশাদনগর, হোসেন মাকের্ট ও দত্তপাড়া এলাকার ড্রেন পরিস্কার সহ তুরাগ নদী খনন কাজ পরিদর্শন করেছেন জিসিসির মেয়র।

গাজীপুর সিটিকর্পোরেশনের টঙ্গী অঞ্চল-১ এর আওতায় ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন, রাস্তা  মেরামত, মহাসড়ককের উপর হকার উচ্ছেদ, ময়লা আবর্জনা পরিস্কার সহ নানা ধরণের উন্নয়ন মূলক কাজ চলছে।  পরিদর্শনকালে আসন্ন বর্ষা মৌসুমের জলাবদ্ধতা নিরসনে খাল/নদী খনন প্রকল্পগুলো পরিদর্শন কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন মেয়র।

এই সময় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এম.এ মান্নান বলেন, নগরবাসীর স্বচ্ছন্দে জীবনযাপনের জন্য জলাবদ্ধতা নিরসনের বিকল্প নেই। জলাবদ্ধতা নগরবাসীর স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত করার পাশাপাশি অবকাঠামো ও সড়কের স্থায়িত্ব হ্রাস করে। সে জন্য গাজীপুর মহানগরীর পানি নিষ্কাশন ব্যবস্থা আধুনিকায়নের লক্ষ্যে মহানগরী ও পার্শ্ববর্তী এলাকার ছোট বড় নদীসমূহ খনন এবং নগরীর বড় বড় ড্রেনগুলো সংস্কার করা হচ্ছে। তিনি আরো বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী অঞ্জল-১ এর আওতায় ড্রেনেজ খনন, রাস্তা মেরামত, মহাসড়ককের উপর হকার উচ্ছেদ, ময়লা আবর্জনা পরিস্কার, সড়ক নির্মাণ, ব্রিজ নির্মাণ, ফুটওভার ব্রিজ নির্মাণ ও নদী খননের কাজ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *