গাজীপুরে তিন দিনের মধ্যে জুয়ার আসর বন্ধে ইউএনওকে লিগ্যাল নোটিশ

জাতীয়

15995156_10209527371715923_361795822184185227_o

 

 

 

 

 

 

 

 

 

গাজীপুর; প্রকাশ্যে প্যান্ডেল করে চলমান   জুয়া, হাউজি ও উলঙ্গ নৃত্য বন্ধে তিন দিনের সময় দিয়ে  গাজীপুর সদর উপজেলার ইউএনওকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে আইনগত  পদক্ষেপ না নিলে মামলার করার সিদ্ধান্ত জানানো হয়েছে।

আজ   বুধবার গাজীপুর আদালতের আইনজীবী এড. সিরাজুল ইসলাম এই নোটিশ প্রেরণ করেন। নোটিশের বাদী “চেতনা গাজীপুর” নামে একটি সামাজিক সাংস্কৃতিক ও ঐতিহ্য সংরক্ষন  বিষয়ক সংগঠনের সভাপতি সাংবাদিক ড. এ কে এম রিপন আনসারী।

লিগ্যাল নোটিশে বলা হয়,  গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় প্রকাশ্যে প্যান্ডেল করে জুয়া হাউজি ও উলঙ্গ নৃত্য চলছে। স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়গামী শিক্ষার্থীরা জুয়ার আসরে জুয়া খেলে ও নৃত্য দেখে। এতে গাজীপুরের অধিবাসীদের পারিবারিক ও সামাজিক পরিবেশ ধ্বংসের মুখে চলে যাচ্ছে। জুয়ার আসরের সংবাদ সংগ্রহ করতে গিয়ে  ইতোমধ্যে একাধিক গনমাধ্যম কর্মী রক্তাক্ত জখম হয়েছেন। এই ঘটনায় জুয়ারীদের বিরুদ্ধে মামলা হলেও অজ্ঞাত কারণে কেউ গ্রেফতার হয়নি।

নোটিশে বলা হয়, মহান মুক্তিযুদ্ধের চেতনায় গাজীপুর জেলা একটি অগ্রগামী জেলা। রাজা গাজী ও সন্ন্যাসীদের ঐতিহ্যে আবৃত গাজীপুর। শিল্পরাজধানীখ্যাত গাজীপুর জেলায় প্রায় কোটি মানুষের বসবাস। গাজীপুর জেলার উন্নয়নে গাজীপুরবাসী ও সরকার সচেষ্ট রয়েছেন।

নোটিশে প্রকাশ্যে জুয়া হাউজি বন্ধে গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসারকে তিন দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হয়। একই সাথে এই অবৈধ  ও অসামাজিক  কর্মকান্ড বন্ধে আইনগত কোন বাঁধা থাকলে তিন দিনের মধ্যে নিজে অথবা আইনজীবীর মাধ্যমে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় নোটিশের প্রেরক প্রাপকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন বলে বলা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *