পেশাদার খুনিরাই এমন আচরণ করতে পারে: পিপি

Slider বাংলার আদালত

110a1ba11712b114bdc438b906d318ba-Untitled-49

 

 

 

 

 

 

 

 

 

নারায়ণগঞ্জ; আলোচিত সাত খুনের মামলায় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী ওয়াজেদ আলী খোকন বলেছেন, ‘রায় ঘোষণার পর অভিযুক্ত নূর হোসেন ও তারেক সাঈদের ভাবলেশহীন আচরণ প্রমাণ করে তারাই খুনি। কেবল পেশাদার খুনিরাই খুন করার পর হাসি-ঠাট্টা-তামাশা করতে পারে।’

আজ আলোচিত এ মামলায় ২৬ জনের ফাঁসির রায় দেন আদালত। রায় ঘোষণার পর অন্যতম প্রধান অভিযুক্ত নূর হোসেন এবং র‍্যাবের সাবেক কর্মকর্তা নির্বিকার ছিলেন। এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ওয়াজেদ আলী খোকন কথাগুলো বলেন।

সরকারি কৌঁসুলি (পিপি) ওয়াজেদ আলী বলেন, ‘এ রায়ে আমরা খুশি। রাষ্ট্রপক্ষ সব আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। তাই আদালত সব আসামিকেই সাজা দিয়েছেন। এর মধ্যে ২৬ জনের ফাঁসি এবং বাকি নয়জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হয়েছে।’ তিনি বলেন, যে নয়জনের ফাঁসি হয়নি আদালতের পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর তা দেখে উচ্চ আদালতে প্রয়োজনে আপিল করা হবে।

ওয়াজেদ আলী বলেন, এই রায় প্রমাণ করল আইনের চোখে সবাই সমান। কে এলিট ফোর্সের সদস্য, কে জনপ্রতিনিধি—আদালতের কাছে এটা বিবেচ্য নয়। আদালতের রায়ে তাই প্রমাণ হয়ে গেল।

এক প্রশ্নের জবাবে ওয়াজেদ আলী বলেন, অভিযুক্ত নূর হোসেন তাঁর প্রতিপক্ষ কাউন্সিলর নজরুল ইসলামকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার জন্য র‍্যাবের তারেক সাঈদসহ অন্যদের সহযোগিতা নেন। র‍্যাবের এসব সদস্য অর্থের বিনিময়ে নূর হোসেনের সহযোগীদের নিয়ে এই নৃশংস হত্যাকাণ্ড ঘটান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *