তুরাগতীরে লাখো মানুষ; আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল

Slider জাতীয়

b68f814c3d4b1203292b450d569fc805-01

ঢাকা; গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে আয়োজিত বিশ্ব ইজতেমার আজ আখেরি মোনাজাত। এতে অংশ নিতে রোববার ভোর রাত থেকেই মুসল্লিরা ছুটেছে ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বিশ্ব ইজতেমার মাসলাহাল জামাতের আমির আদম আলী জানান, গতকাল শনিবার সন্ধ্যা ছয়টার দিকে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে আরও এক মুসল্লির মৃত্যু হয়েছে। তিনি ঢাকার সবুজবাগের কদমতলা এলাকার বেদন মিয়া (৬০)। এ নিয়ে এবারের ইজতেমায় মোট আটজন মুসল্লির মৃত্যু হলো।

ইজতেমায় আসা মুরুব্বি গিয়াস উদ্দিন জানান, সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত হবে। এর আগে হেদায়েতি বয়ান চলবে।

গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় কথা হয়, সালনা এলাকার বাসিন্দা শরিফুল ইসলামের সঙ্গে। তিনি জানান, ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে ভোররাতে বাড়ি থেকে বেরিয়েছেন। চৌরাস্তার পর থেকে গাড়ি চলতে দেওয়া হয়নি। তাই হেঁটেই রওনা হয়েছেন। তাঁর মতো আরও হাজার হাজার মুসল্লি হেঁটে হেঁটে ইজতেমা ময়দানে যাচ্ছেন। সেখানে ফজরের নামাজেও আশপাশের এলাকার মুসল্লিরা অংশগ্রহণ করেছেন।

গাজীপুরের পুলিশ সুপার হারুন আর রশিদ জানান, মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় ছয় হাজারের বেশি পুলিশ থাকবে। এ ছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *