ডিমলায় শুভ উদ্বোধন উন্নয়ন মেলার

Slider গ্রাম বাংলা

screenshot_2017-01-09-20-36-49

মোঃ জাহিদুল ইসলাম ডিমলা প্রতিনিধিঃ।। (নীলফামারী) : সারা দেশের ন্যায় আজ নীলফামারীর ডিমলা উপজেলায় তিন দিন ব্যাপী (৯-১১) উন্নয়নের গণতন্ত্র,শেখ হাসিনার মূলমন্ত্র ও উন্নয়নের অগ্রযাত্রায় বিশ্বে,শেখ হাসিনাই শীর্ষে শ্লোগানে শুভ উদ্বাধন করা হয় উন্নয়ন মেলা/১৭। মেলা উদ্বোধনের পূর্বেই শহরে একটি উন্নয়ন বনার্ঢ্য শোভা যাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করা হয়।
উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারী সংস্থা,ইউনিয়ন পরিষদ, হাসপাতাল, পরিবার পরিকল্পনা বিভাগ ও কমিউনিটি ক্লিনিকসহ সর্ব মোট ৩৮টি স্টল মেলায় অংশগ্রহণ করে স্ব-স্ব স্টলে তাদের প্রতিষ্ঠাতানের বর্তমান সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন। নীলফামারী-১

(ডোমার –ডিমলা) আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা মোঃ আফতাব উদ্দিন সরকার মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন। এরপরেই তিনি মেলার প্রতিটি স্টলেই ঘুরে দেখেন। এ এময় সাংসদের সাথে ছিলেন উপজেলা নির্বাহী কমকর্তা মোঃ রেজাউল করিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, ডিমলা সদর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কাশেম সরকার, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও নারী নেত্রী মোছাঃ গুলশানআরা, সরকারী ও বে-সরকারী প্রতিষ্ঠানের প্রধানগণ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাদশা সেকেন্দার ভূট্ট, সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম রেজা এবং সিনিয়র সহ-সভাপতি বাবু নিরঞ্জন দে প্রমূখ। মেলায় যে সব স্টল প্রদর্শিত হয় সেগুলি হলো-জনস্বাস্থ্য প্রকৌশলী বিভাগ,পাট উন্নয়ন বিভাগ,পানি উন্নয়ন বোর্ড,ডালিয়া, সমাজ সেবা অধিদপ্তর, উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ,প্রাণী ও মৎস্য সম্পদ অধিদপ্তর, পরিসংখ্যান বিভাগ, ইসলামিক ফাউন্ডেশন , উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্খ্য বিভাগ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস , উপজেলা পল্লী উন্নয়ন অফিস, বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক, রুপালী ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, পূবালী ব্যাংক, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর, (এলজিইডি), একটি বাড়ী একটি খামার, পল্লী সঞ্চয় ব্যাংক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উপজেলা ভূমি অফিস, উপজেলা হিসাব রক্ষক বিভাগ, যুব উন্নয়ন অধিদপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তর, পল্লী বিদ্যুৎ অফিস, সমবায় অফিস, সেটেলমেন্ট,নারী উন্নয়ন ফোরাম এবং উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের স্টল বসানো হয়েছে। উন্নয়ন মেলায় বর্তমান সরকারের বিপুল উন্নয়ন কর্মকান্ডের উপর ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজিয়ে রাখা হয়েছে স্টুলগুলি। এই স্টল গুলিতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, সাংবাদিকবৃন্দ ও সর্বস্তরের মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। উন্নয়ন মেলা প্রাঙ্গনে সন্ধায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন মেলার আয়োজনকারী উপজেলা প্রশাসন,ডিমলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *