রংপুরে রেল কর্মকর্তা লাঞ্ছিত: চার ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

Slider গ্রাম বাংলা

rangpur-photo-31-12-16-1

রংপুর: রেলওয়ে স্টেশনের দুই কর্মকর্তাকে লাঞ্ছিত করার প্রতিবাদে রংপুর থেকে সারাদেশে রেল চলাচল বন্ধ হওয়ার প্রায় চার ঘণ্টা পর ট্রেন যোগাযোগ আবার স্বাভাবিক হয়েছে।

শনিবার দুপুর ৪টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

রংপুর রেলওয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার দুপুর পৌনে ১টার দিকে বাংলাদেশ রেলওয়ের রাজশাহী অঞ্চলের চিফ কমার্শিয়ালর ম্যানেজার মিহিরি কান্তি গুহ ও সহকারী জেনারেল ম্যানেজার সাজ্জাদ হোসেনকে মারধর এবং লাঞ্ছিত করার প্রতিবাদে রেল চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা ওই দুই কর্মকর্তাকে লাঞ্ছিত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ জানায়, শনিবার বেলা ১১টার দিকে রংপুর রেলস্টেশনের স্টেশন মাস্টারের কক্ষে ওই দুই কর্মকর্তা রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বৈঠক করছিলেন। বৈঠকের এক পর্যায়ে রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলের নেতৃত্বে ১০-১২ জন আওয়ামী লীগের নেতাকর্মী ওই সভাস্থলে যায়। সেখানে গিয়ে তারা রংপুরগামী একটি নতুন ট্রেন চালুর দাবির করেন। এ নিয়ে প্রথমে তাদের মধ্যে কথা কাটাকিাটি হয়। এক পর্যায়ে তুষার কান্তির নেতৃত্বে ওই দুই কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে তারা। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনা জানাজানি হলে রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীরা স্টেশনের প্ল্যাটফর্মের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করে। গ্রেফতার না করা পর্যন্ত রংপুর থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দেয়।

এ বিষয়ে তুষার কান্তির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘নতুন ট্রেন চালুর দাবি নিয়ে আমার সেখানে গিয়েছিলাম। তারাই আমাদের সঙ্গে অশোভন আচরণ করেছেন। আমাদের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। তবে হাতাহাতির কোনও ঘটনা ঘটেনি।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *