ইমামদের মাধ্যমে সমাজ থেকে কলুষতা দূর করা সম্ভব !!

Slider সিলেট

img_20161225_131610

সিলেট প্রতিনিধি :: বাংলাদেশ এখন পৃথিবীতে উন্নয়নের রোল মডেল। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বর্তমানে খাদ্য রপ্তানি করছি। বিশ্ব এগিয়ে যাচ্ছে, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে ধর্মীয় শিক্ষার পাশাপাশি তথ্যপ্রযুক্তি ও জাগতিক শিক্ষার প্রতি জোর দিতে হবে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূলে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করতে ইমামদের বিশ্বমানের হতে হবে। দেশের উন্নয়নে অংশীদার হতে হবে।

ইমাম প্রশিক্ষণ একাডেমি থেকে প্রশিক্ষণ গ্রহণ করে ইমামরা দেশ ও জাতি গঠনে অসামান্য অবদান রাখছেন। ইমামদের মাধ্যমে সমাজ থেকে কলুষতা দূর করা সম্ভব । জাতির ক্রান্তি লগ্নে ইমামরা অসামান্য অবদান রাখছেন। ইমামরা সমাজ জাতির শিক্ষক। সমাজে শান্তি ফিরিয়ে আনতে ইমামরা অগ্রণী ভূমিকা রেখে আসছেন।

গতকাল শনিবার ২০১৬-১৭ অর্থ বছরের ৩য় ব্যাচ নিয়মিত ইমাম প্রশিক্ষণার্থীদের সমাপনী অনুষ্ঠানে ধর্ম সচিব আব্দুল জলিল প্রধান অতিথির বক্তৃতায় এ কথাগুলো বলেন।

ইসলামিক ফাউন্ডেশন সিলেট কার্যালয়ের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইমাম প্রশিক্ষণ একাডেমির সহকারী পরিচালক আনোয়ারুল কাদির। বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ কার্যালয়ের উপপরিচালক আবু সিদ্দিকুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম, প্রশিক্ষণার্থী ইমামদের পক্ষে বক্তব্য দেন মাওলানা বদরুজ্জামান।

কৃষিবিদ মোশাররফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন মাওলানা সাইফুল্লাহ , পরে দেশ জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মোনাজাত করেন, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *