সাংবাদিক নির্যাতনের ঘটনায় সম্পাদক পরিষদের উদ্বেগ

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিক নির্যাতন ও আটকের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ। পরিষদের পক্ষে সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক নঈম নিজাম এক বিবৃতিতে বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, কিছুদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিক আটক ও নির্যাতনের খবর প্রকাশিত হচ্ছে। বিশেষ করে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে পুলিশ মধ্যরাতে আটক করার পর রাতেই এক বছরের সাজা দিয়ে তাকে কারাগারে পাঠায়। এটা শুধু

নিন্দনীয়ই নয়, দুঃখজনক ও পীড়াদায়কও বটে। এছাড়া সম্পাদক পরিষদ বিস্মিত মধ্যরাতে এভাবে ভ্রাম্যমাণ আদালত দিয়ে সাংবাদিক গ্রেপ্তার, কারাদণ্ড ও জরিমানা, নির্যাতনের ঘটনায়। আমরা আরিফুলের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি করছি। দাবি করছি, কুড়িগ্রামের জেলা প্রশাসককে শুধু প্রত্যাহার নয়, বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হোক। একই সঙ্গে সম্পাদক পরিষদ উৎকণ্ঠিত ঢাকার সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের নিখোঁজের ঘটনায়।

আমরা আশা করব কাজলকে খুঁজে বের করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। সম্পাদক পরিষদ বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর প্রতিনিধি মাহবুবুল হক পোলেনের ওপর হামলা, তার বাড়িঘর ভাঙচুরের ঘটনায় নিন্দা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *