সাংবাদিক উৎস হত্যাকান্ডের দৃশ্যমান অগ্রগতির দাবিতে রংপুরে মানববন্ধন

Slider ফুলজান বিবির বাংলা

dsc_9596

রংপুর: দৈনিক যুগের আলোর সিনিয়র স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রংপুর জেলা কমিটির সাবেক সদস্য সচিব মশিউর রহমান উৎস হত্যাকান্ডের একবছর অতিবাহিত হলেও আসামীদের গ্রেফতারে কোন দৃশ্যমান অগ্রগতি না হওয়ায় মানববনন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে রংপুরের সাংবাদিক সমাজ।

শনিবার দুপুরে প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন সমাবেশে রংপুর প্রেসক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, একবছর পরেও সাংবাদিক উৎস হত্যাকান্ডের কোন দৃশ্যমান অগ্রগতি নেই। এতে সাংবাদিকরা ক্ষুদ্ধ ও মর্মাহত। আগামী ৭ দিনের মধ্যে এই হত্যাকান্ডের দৃশ্যমান কোন অগ্রগতি না হলে প্রয়োজনে প্রশাসনের সকল সংবাদ বর্জন করার মতো কর্মসূচি দেয়া হতে পারে ঘোষণা দেয়া হয় মানববন্ধনে।

রিপোর্টার্স ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ফরহাদুজ্জামান ফারুকের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক উৎস রহমানের মা নুরজাহান বেগম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও দৈনিক বায়ান্নোর আলোর নির্বাহী সম্পাদক মুক্তিযোদ্ধা আলী আশরাফ, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পরিবেশের সম্পাদক একেএম ফজলুল হক, একুশে টেলিভিশন ও দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার লিয়াকত আলী বাদল, দৈনিক যুগের আলোর বার্তা সম্পাদক আবু তালেব, মাছরাঙ্গা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার রফিক সরকার, দৈনিক নয়া দিগন্তের রংপুর অফিস ইনচার্জ ও দাবানল এর বার্তা ও পরিকল্পনা সম্পাদক সরকার মাজহারুল মান্নান, আমাদের সময়ের স্টাফ রিপোর্টার নজরুল মৃধা, ফটো জার্ণালিষ্ট এসোসিয়েশনের সভাপতি জাহিদ হাসান লুসিড, সেক্রেটারী মমিনুল ইসলাম রিপন, মফস্বল সাংবাদিক ফোরামের জেলা আহবায়ক জিতু কবীর, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক মহিউদ্দিন মখদুমী প্রমুখ।

মানববন্ধনে প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, টেভিলিভিশন সাংবাদিক ফোরাম, টিভি জার্ণালিষ্ট এসোসিয়েশন, ভিডিও জার্ণালিষ্ট এসোসিয়েশনসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নেন।

প্রসঙ্গত, গত বছর ২৪ ডিসেম্বর রাতে সাংবাদিক মশিউর রহমান উৎসকে অফিস থেকে ডেকে নিয়ে গিয়ে মাথায় বেধড়ক কুপিয়ে নির্মমভাবে হত্যা করে গাছের সাথে ঝুলিয়ে রাখে দুর্বৃত্তরা। এই হত্যাকান্ডের ঘটনায় কিছু আসামীকে পুলিশ গ্রেফতার করলেও তারা এখন জামিনে মুক্ত আছে। এখন পর্যন্ত এই মামলার ত ন্তে কোন অগ্রগতি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *