শিক্ষার্থীরা দেশের রত্ন– লালমনিরহাটে সমাজ কল্যান প্রতিমন্ত্রী

Slider রংপুর

lalmonirhat-menister-pic-1-1

লালমনিরহাট: সমাজ কল্যান প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমদ বলেছেন,ক্ষুদে শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিন বই পৌছে দিয়ে সারাবিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে সরকার। বাংলাদেশের শিক্ষা থেকে কোন শিক্ষার্থী বঞ্চিত হবে না। তারা সব সময় ভালো ফলাফল এগিয়ে রেখেছে দেশটিকে। শিক্ষার্থীরা দেশের রত্ম।

শনিবার (২৪ডিসেম্বর) বিকেল ৪টার দিকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারি সরকারি প্রাথমিক ও এস সি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন মন্ত্রী।
শতবর্ষপূর্তি অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদেশ্য করে প্রতিমন্ত্রী বলেন,মানুষের যেমন প্রয়োজন জীবন, ‘তেমনি শিক্ষা প্রয়োজন মানুষের। এই কারণে শিক্ষা মানুষের সাথে সংযুক্ত।’

মন্ত্রী আরো বলেন,শতবর্ষপূর্তি অনুষ্ঠান তখনেই স্বার্থক হবে। যখন বর্তমান শিক্ষার্থীরা ভালো ফলাফল উপহার দিতে পারবে। জীবনের লক্ষে এগিয়ে যেতে হবে। তোমাদের কারণে একদিন লালমনিরহাটকে চিনবে এটি আমাদের প্রত্যশা। দেশ এখন ডিজিটাল নতুন নুতন জিনিসপত্র সৃষ্টি করতে হবে তোদেরকেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদেরকে নিয়ে স্বপ্ন দেখেন। বিশেষ করে নারীদের কে নিয়ে। সেই কারণে দেশের নারীরা এখন অনেক এগিয়ে। যেমন দেশের নারী প্রধানমন্ত্রী। প্রতিষ্ঠানটির শতবর্ষপূর্তি অনুষ্ঠানের শতস্বরনে নামের প্রকাশিত স্বরণিকায় বানী দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা।

এর আগে সকালে এক বণার্ঢ্য র্যালীর মাধ্যমে দিনের কার্য দিবস শুরু করা হয়। র্যালীতে নেতৃত্ব দেন সমাজকল্যান প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি। পরে প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি সেলিম মেহেদীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহাবুবুজ্জামান আহমেদ, কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাত, আবাসিক মেডিকেল অফিসার আহসান হাবিব, শতবর্ষপূতি উৎযাপন কমিটির প্রধান সম্বনয়কারী ও মদাতী ইউ,পি চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নিবার্হী অফিসার শাহীনুর আলম,ও প্রতিষ্ঠান প্রধান শিক্ষক নুর ইসলাম নুরু।

উল্লেখ্য বিদ্যালয়টি ১৯১৫ সালে স্থাপিত হয়। সে মোতাবেক এখন তার বয়স ১০০ বছর পূর্ন হলো। আর তাই শত বছর পূতি উপলক্ষে দু’দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে বিদ্যালয়টি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *