দিনাজপুরে বয়লার বিস্ফোরণে হতাহতদের ক্ষতিপূরণ দাবি

Slider বাংলার মুখোমুখি

15328309_1113966725339047_1710136986_n

 

 

 

 

 

 

 

রবিউল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি দিনাজপুর রানীগঞ্জে কালু হাজীর মিলে বয়লার বিস্ফোরণে নিহত ও আহত শ্রমিকের ক্ষতিপূরণের দাবিতে চাতাল ও চাউলকল শ্রমিক সহায়তা কমিটির সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়- গত সাত বছরে ২০ জন শ্রমিক বয়লার বিস্ফোরণে নিহত হয়েছে। পাশাপাশি দুই শতাধিক শ্রমিক আহত হয়েছে।

২২ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে চাতাল ও চাউলকল শ্রমিক সহায়তা কমিটির আয়োজনে সংবাদ সম্মেলন করা হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক মোঃ সাইফুর রাজ চৌধুরী। তিনি লিখিত বক্তব্যে দিনাজপুর রানীগঞ্জ কালু হাজীর মিলে বয়লার বিস্ফোরণজনিত ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী ক্ষতিপূরণ প্রদানের দাবি করেন।

চাসকের অভিযোগ ও তথ্যমতে, দিনাজপুরের রাইস মিল মালিকরা নিম্নমানের বয়লার ব্যবহার করার কারণে বয়লার বিস্ফোরণের মতো ভয়াবহ দুর্ঘটনা অহরহ ঘটছে এবং এ জন্য শ্রমিকদের মৃত্যু বাড়ছে।

গত সাত বছরে দিনাজপুরে বয়লার বিস্ফোরণজনিত ঘটনায় প্রায় ২০ জন শ্রমিক মারা গেছে এবং আহত হয়েছে ২ শতাধিক শ্রমিক। রানীগঞ্জ কালু হাজীর মিলে বয়লার বিস্ফোরণে নিহত ও আহত শ্রমিকের ক্ষতিপূরণের দাবিতে চাতাল ও চাউলকল শ্রমিক সহায়তা কমিটির সংবাদ সম্মেলন থেকে বয়লার বিস্ফোরণজনিত ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী ক্ষতিপূরণ প্রদানের দাবি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়েছে, দিনাজপুরে দীর্ঘদিন ধরেই চাতাল ও চাউলকল শ্রমিক সহায়তা কমিটি শ্রমিকদের মজুরি বৃদ্ধি, নারী শ্রমিকদের মাতৃত্বকালীন সুরক্ষা আইন ও বেতনসহ ছুটির সুবিধা বাস্তবায়নের দাবি করে আসছে।

 

এ সময় উপস্থিত ছিলেন, দিনাজপুর চাতাল ও চাউলকল শ্রমিক সহায়তা কমিটির সদস্য সচিব মোঃ মজিবর রহমান, সদস্য সিলং চৌধুরী, আব্দুল মান্নান, রশিদা বেগম, হামিদার রহমান ও নুর আলম।

 

রবিউল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি, ২২১২১৬, ০১৭৮৬৯৯৭৫১১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *