এয়ারলাইনসের প্রকৌশল বিভাগের তিন কর্মকর্তাসহ নয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

Slider জাতীয়

9b81a7a2c34bef7d5e3f9a6dffc6e4a1-z6

ঢাকা;  মঙ্গলবার রাতে বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট) এম এ এম আসাদুজ্জামান বাদী হয়ে ঢাকা বিমানবন্দর থানায় মামলাটি করেন।
মামলার আসামিরা হলেন- বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর প্রধান প্রকৌশলী (প্রডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এ সিদ্দিক, প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। এই নয়জনকে দুই দফায় সাময়িকভাবে বরখাস্ত করে বিমান কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাত একটায় বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আযম মিয়া মামলার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিমান কর্তৃপক্ষ কর্তৃক সাময়িক বরখাস্ত ব্যক্তিরাই মামলার আসামি।

গত ২৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাঙ্গেরি সফরের সময় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বোয়িং ৭৭৭ বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পরে তুর্কমিনিস্তানের রাজধানী আশখাবাদে বিমানটি জরুরি অবতরণ করে। পরে অপর একটি বিমান পাঠিয়ে প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের হাঙ্গেরিতে নিয়ে যাওয়া হয়। পরে ত্রুটিযুক্ত বিমানটি সারিয়ে হাঙ্গেরি পাঠানো হয়। এ ঘটনায় গত সোমবার মামলা করার সম্মতি দেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *