জমি নিয়ে বিরোধের জেরে নিরীহ গ্রামবাসীকে মারধর, আহত ৪

Slider রংপুর

picture2

 

 

 

 

 

 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ  দিনাজপুরের নবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে নিরীহ গ্রামবাসীকে মারধরের ঘটনা ঘটেছে। এতে ৪ জন আহত হয়েছে। আহত ৩ জন বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, নবাবগঞ্জ উপজেলার পুটিঁমারা ইউনিয়নের চন্ডিপুর গ্রামের হাসান আলী প্রধানের সাথে পার্শ্ববর্তী সারাইপাড়া গ্রামের আরিফুল ইসলামের জমি নিয়ে বিরোধ রয়েছে। এর জের ধরে আরিফুল ও তার লোকজন চন্ডিপুর গ্রামের নিরীহ গ্রামবাসীকে হুমকি দিয়ে আসছিল। গত বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) চন্ডিপুর গ্রামের বৃদ্ধ আবুল হোসেন স্ত্রী ছানোয়ারাকে নিয়ে আঠারজানি গ্রামে আত্মীয়ের বাড়ি থেকে রাতে নিজ বাড়িতে ফেরার পথে আরিফুল লোকজন নিয়ে পথিমধ্যে তাদের মারধর করে। এতে স্বামী ও স্ত্রী দুজনেই আহত হন।

আবুল হোসেন বর্তমানে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। পরের দিন শুক্রবার সকালে চন্ডিপুর গ্রামে অটো রিক্সা-ভ্যান চালক আব্দুর রাজ্জাক ও তার ভাই ফরিদুল নিজ গ্রাম থেকে পার্শ্ববর্তী বিরামপুর উপজেলার কাটলায় বোনের বাড়িতে যাবার পথে আরিফুলের লোকজন রাস্তা থেকে ধরে এনে চড়ারহাট বাজারের নিকট দুভাইকে ব্যাপক প্রহার করে। এতে ফরিদুলের বাম হাত ভেঙ্গে যায়। বর্তমানে দুই ভাই বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন চন্ডিপুর গ্রামের বৃদ্ধ আবুল হোসেন মারধরের ঘটনার বর্ণনা দিতে গিয়ে কেঁদে ফেলেন। তিনি বলেন, আমরা গরিব মানুষ দিন আনি দিন খাই, আমাদের কি দোষ ছিল যে এভাবে মারধর করা হলো? আমাদের সাথে তো জমি নিয়ে কারো কোন বিবাদ নাই। পাশেই চিকিৎসাধীন ফরিদুল বলেন, আমরা কাজকাম করে খাই, হাত ভেঙ্গে যাওয়াতে আমি এখন কি করে খাবো? আহত আব্দুর রাজ্জাক বলেন, অন্যজনের সাথে জমির গন্ডগোল নিয়ে কেন আমাদের মারা হলো? আমরা এর বিচার চাই।
হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা: সোহেলী আরজুমান বানু বলেন, আহতদের শরীরে মারধরের চিহ্ন ও জখম রয়েছে এবং একজনের হাত ভেঙ্গে গেছে। আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে অভিযুক্ত আরিফুল ইসলাম মুঠোফোনে জানান, আমি বা আমার লোকজন কাউকে মারধর করেনি। তিনি আহতদের মারধরের অভিযোগ অস্বীকার করেন।

এ বিষয়ে রিপোর্ট লেখা পর্যন্ত কোন প্রকার মামলা হয়নি। তবে, আহতদের স্বজনেরা জানিয়েছেন মামলা করার প্রক্রিয়া চলছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *