ভ্যাট আদায়কে জনবান্ধব করে গড়ে তুলতে হবে—- ভ্যাট কমিশনার

Slider সিলেট

img_20161209_183856

সিলেট প্রতিনিধি :: ‘সবাই মিলে ভ্যাট দেব, দেশ গড়ায় অংশ নেব’ এই প্রত্যাশা সামনে রেখে আগামীকাল ১০ ডিসেম্বর শনিবার ‘জাতীয় ভ্যাট দিবস’ উদ্যাপন উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছেন কাস্টমস. এক্রাাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট।

৯ থেকে ১৫ ডিসেম্বর জাতীয় ভ্যাট সপ্তাহ সফলে এই উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ২০, ২১ ও ২২ জানুয়ারি মৌলভীবাজারে এই উপলক্ষ্যে দেশে প্রথম বারের মতো আয়োজন করা হয়েছে ভ্যাট মেলার।

এর আগে আগামীকাল শনিবার ভ্যাট দিবস পালনে সকাল সাড়ে ৯টায় নগরীর মেন্দিবাগ মোড়ে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট অফিসের সামন হতে র্যালি বের করা হবে। এরপর বিকেল ৩টায় সিলেটের রোজ ভিউ হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত হবে উদ্বুদ্ধকরণ সেমিনার।

গতকাল বৃহস্পতিবার সিলেটের মেন্দিবাগস্থ প্রতিষ্ঠানের এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সিলেটের ভ্যাট কমিশনার মো. শফিকুল ইসলাম।

সংবাদ সম্মেলনে তিনি ভ্যাট আদায় গতিশীল করতে সর্বস্থরের জনসাধারণের মাঝে সচেতনতার সৃষ্টির আহবান জানান। তিনি বলেন সাম্প্রতিক বছর গুলোতে কাস্টমস এক্রাইজ ও ভ্যাট কমিশনারটের সিলেটের আহরিত ভ্যাট লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে।

পরোক্ষ কর ব্যবস্থায় মূল সংযোযন কর প্রকৃত পক্ষে দেশের আপামর জনসাধারণ প্রদান করে থাকেন। এবার ভ্যাট দিবসের প্রতিপাদ্যের মধ্যে রয়েছে, পরনির্ভরতার দিন শেষ ভ্যাট দিয়ে গড়ব দেশ, ভ্যাট শপথ পাকা, ঘুরবে জোরে দেশের চাকা, ভ্যাট দিবসে যোগ দিন, দেশ গড়ায় অংশ নিন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষ্যে কাল শনিবার সকালে নগরীর মেন্দিবাগ পয়েন্টের ভ্যাট কার্যালয় থেকে এক ব্যার্ণাঢ র্যালি বের করা হবে। পরে বিকাল ৩টায় রোজ ভিউ হোটেল অনুষ্ঠিত হবে সেমিনার।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি থাকবেন সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী, জাতীয় রাজম্ব বোর্ড সদস্য ফিরোজ শাহ আলম, সৈয়দ, কর অঞ্চল সিলেটের কর কমিশনার মোহাম্মদ আবু দাউদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিলেট ভ্যাট কমিশনার মো. শফিকুল ইসলাম।
এছাড়াও ‘জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ’ উপলক্ষ্যে আগামী ২০,২১ ও ২২ জানুয়ারি, মৌলভীবাজারে প্রথম ভ্যাট মেলা অনুষ্ঠিত হবে।

৩ দিনব্যাপী ভ্যাট মেলা মৌলভীবাজার মডেল নামে এই মেলা স্থানীয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে বলা হয় দেশে এগিয়ে যাচ্ছে ‘রূপকল্প ২০২১’ ও ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে ‘ভ্যাটের গুরুত্ব’ মানুষকে বুঝাতে সকলের সহযোগিতা অপরিহার্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত ভ্যাট কমিশনার রাশেদুল আলম, সহকারী কমিশনার নাসির উদ্দিন, সহকারী রাজস্ব কমিশনার জুলহাস মিয়া ও মো. আব্দুর রহিম।

.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *