ঝিনাইদহের সংবাদ

Slider খুলনা

jhenaidah-pic-3

 

 

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহে এবার মিষ্টি টাকা পোশাকের লোভ দেখিয়ে গামছা দিয়ে বেঁধে শিশুকে ধর্ষণ !
ঝিনাইদহ প্রতিনিধিঃ গরীব হওয়ার কারনে ভালো জামা-মিষ্টি আর টাকার প্রলোভন দেখিয়ে এক শিশু কন্যাকে (১৩) ধর্ষন করেছে মোশারেফ হোসেন ওরফে মুশা (৫২) নামের এক নরপশু লম্পট। মঙ্গলবার রাতে ঝিনাইদহের মহেশপুর উপজেলার বেদেরগাড়ী গ্রামে ঘটনাটি ঘটে।

শিশুটি বলেন, আমাদের প্রতিবেশী মোশারেফ হোসেন ওরফে মুশা আমাকে ৫০ টাকা আর ভালো জামা কিনে দেবে বলে আমার মুখে গামছা দিয়ে বেধে পাশের আম বাগানে নিয়ে আমাকে জোর করে ধর্ষন করেছে।

প্রতিবেশী আযুব আলী, নুর জাহান বেগমসহ প্রতিবেশিরা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন মোশারেফ হোসেন (মুশা) লম্পটের কঠিন শাস্তি হওয়া উচিত। যাতে করে আর কেউ অসহায় গরীব মেয়েদেরকে এধরনের কাজ কেউ যেন না করতে পারে।

মহেশপুর থানার এস আই বজলুর রহমান জানান, বুধবার দুপুর ১২টার শিশু কন্যাকে ধর্ষনের সংবাদ পেয়ে বেদেরগাড়ী গ্রামে গিয়েছিলাম। কিন্তু ধর্ষক মোশারেফ হোসেন ওরফে মুশা এলাকা ছেড়ে পালিয়েছে। ধর্ষিতা শিশু ও তার মাকে থানায় নিয়ে আসা হয়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।

মহেশপুর থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বিপ্লব বলেন, শিশুটির মা বাদি হয়ে মামলার প্রস্তুতি চলছে। তবে আসামী ধরতে থানার তিনটি টিম ইতি মধ্যে বের হয়ে গেছে।

ঝিনাইদহের মহেশপুরে এবার টাকার বিনিময়ে ভর্তি ফরম বিক্রি হচ্ছে !
মফিজউদ্দীন রুলি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্তারুজ্জামানের স্বীকারোক্তি !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
২০১৬ বছরের কেবল মাত্র ৫ম শ্রেণীর বার্ষিক পরীক্ষা শেষ হয়েছে। এখনও পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়নি। কিন্তু তার পরও ছাত্র-ছাত্রী ভর্তীর জন্য মহেশপুর উপজেলার আলহাজ¦ মফিজউদ্দীন রুলি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্তারুজ্জামান নিজ ক্ষমতা বলে টাকার বিনিময়ে ভর্তী ফরম বিক্রি শুরু করেন। অবশ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস টাকার বিনিময়ে ভর্তী ফরম বিক্রি সংবাদ পেয়ে তা বন্ধ করে দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক জানান, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্তারুজ্জামান প্রতিষ্ঠানের সভাপতি বা মাধ্যমিক শিক্ষা অফিসকে তোয়াক্কা না করেই নিজ ক্ষমতা বলে ৩০ টাকার বিনিময়ে ভর্তী ফরম বিক্রি শুরু করে। এ পর্যন্ত প্রায় ৯০টি ভর্তী ফরম বিক্রি করেছেন। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্তারুজ্জামান টাকার বিনিময়ে ভর্তী ফরম বিক্রির কথা স্বীকার করে বলেন,আমি না বুঝে এ ফরম গুলো বিক্রি করেছি। আমার ভুল হয়ে গেছে। তবে আর ভর্তী ফরম বিক্রি হচ্ছেনা।

আলহাজ¦ মফিজউদ্দীন রুলি মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মালেক সাংবাদিককে বলেন, আমাকে না জানিয়েই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্তারুজ্জামান নিজ ক্ষমতা বলে টাকার বিনিময়ে ছাত্র-ছাত্রী ভর্তী ফরম বিক্রি শুরু করেছেন। ঠিক কত টাকাকরে ভর্তি ফরম বিক্রি করছে তা আমার জানানেই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল বারী টাকার বিনিময়ে ছাত্র-ছাত্রী ভর্তী ফরম বিক্রির কথা স্বীকার করে জানান, বুধবার টাকার বিনিময়ে ভর্তী ফরম বিক্রি সংবাদ পেয়ে আমি তা বন্ধ করে দিয়েছি। এ বার টাকার বিনিময়ে ভর্তী ফরম বিক্রির সংবাদ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

র‌্যাব-৬ এর অভিযানে ঝিনাইদহে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জে ৩৫৭ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৬। আটককৃতরা হলো কালীগঞ্জ উপজেলার ফরাশপুর গ্রামের ওবাইদুল বিশ্বাসের ছেলে মেহেদী হাসান শান্ত ও সিংগি গ্রামের মৃত রশিদের ছেলে রিজু।

মঙ্গলবার রাতে তাদের আটকের পর কালীগঞ্জ থানায় সোপর্দ করে। ঝিনাইদহের কালীগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই মাজেদুল বলেন, রাতে অভিযান চালিয়ে সিংগী এলাকা থেকে র‌্যাব ৬ মাদক ব্যবসায়ী শান্ত ও রিজুকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৩৫৭ পিস ভারতীয় ইয়াবা বড়ি উদ্ধার করে। বুধবার সকালে তাদের কালীগঞ্জ থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

ঝিনাইদহে সরকারি আইনগত সহায়তা বিষয়ক জরিপে তথ্য সংগ্রহকারী হাসান সেলিম
ঝিনাইদহ প্রতিনিধিঃ
সরকারি আইনি সেবা মানোন্নয়নে সহায়তা প্রদান প্রকল্পের আওতায় মাগুরায় জরিপ কার্যক্রম চালাচ্ছে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। ঢাকা ভিত্তিক এ সংগঠনের পক্ষ থেকে ডাটা কালেকটর হাসান সেলিম ঝিনাইদহে রবি থেকে বৃহস্পতিবার ৫ দিনব্যাপী এ জরিপ কার্যক্রম পরিচালনা করছেন। রিচার্স ফর ডেভেলপমেন্ট নামে একটি পরামর্শক প্রতিষ্ঠান এ কাজে সহায়তা করছেন।

হাসান সেলিম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সরকারি আইন সেবা সম্পর্কে সাধারণ জনগণের যথেষ্ট ধারণা নাই। তারা সরকার প্রদত্ত প্রয়োজনীয় আইনগত সহায়তা পাচ্ছেন কিনা ইত্যাদি বিষয়ের জেলার উপর ১৩৫ জন ব্যক্তির কাছ থেকে প্রায় অর্ধশত প্রশ্নের উত্তর নেয়া হয়েছে।

একই সঙ্গে এ বিষয়ে মাননীয় জেলা জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তার কাছ থেকে পরামর্শ গ্রহণ করা হচ্ছে। এছাড়া ৫ জন সেবাগ্রহীতার স্বাক্ষাতকার ও ১০ জন সম্ভাব্য সেবা গ্রহীতাকে নিয়ে ফোকাস গ্রুপ ডিসকাসনও আয়োজন করা হয়েছে। এ বিষয়ে তথ্য সংগ্রহের ভিত্তিতে সাধারণ মানুষের আইনগত সহায়তা পাবার অধিকারকে তৃণমূল পর্যায়ে আরো বেগবান করার বিষয়ে সরকারের কাছে সুপারিশমালা তুলে ধরা হবে বলে হাসান সেলিম সাংবাদিককে জানিয়েছেন।

ঝিনাইদহে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
“অদম্য বাংলাদেশ” এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বুধবার জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে ঝিনাইদহে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারের নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওজোপাডিকো’র সামনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে ওজোপাডিকো’র ঝিনাইদহ অফিসের বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, প্রকল্প’র নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদ, ঝিনাইদহের সহকারী পুলিশ সুপার এস এম শাহাবউদ্দীন, ওজোপাডিকো বিদুৎ শ্রমিক কর্মচারী লীগের জেলা সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ সিবিএ নেতাকর্মীরা অংশ নেয়। বুধবার থেকে শুরু হওয়া এ বিদ্যুৎ সপ্তাহ আগামী ১৪ ডিসেম্বর শেষ হবে।

অপেক্ষমান প্যানেল শিক্ষকদের নিয়োগের দাবিতে ঝিনাইদহে মানববন্ধন অনুষ্ঠিত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অপেক্ষমান প্যানেল ২০১০ শিক্ষক-শিক্ষিকাদের দ্রুত নিয়োগ প্রদানের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে।

বুধবার সকালে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলা প্রাথমিক সহকারি শিক্ষক সমিতি(প্যানেল) সভাপতি তপন কুমার দেবরায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মুনমুন খাতুন ও সহ-সভাপতি নিলা খাতুন। এ

সময় বক্তারা বলেন, উচ্চ আদালতের রায় ও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ সত্ত্বেও আমারা নিয়োগ থেকে বঞ্চিত রয়েছে। র্দীঘদিন বেতন না হওয়ায় মানবেতর জীবন যাপন করছি। তাই অবিলম্বে আমাদের নিয়োগ দ্রুত কার্যকর করা হক। মানববন্ধন শেষে ঝিনাইদহ জেলা প্রশাসক ও জেলা প্রাশমিক শিক্ষা অফিসারের মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

ঝিনাইদহে বিশেষ অভিযানে গ্রেফতার ৬৭ সাদা পোশাকে অপহরন ১ পুলিশের দাবী অস্ত্রসহ ডাকাত আটক !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পাতবিলা গ্রাম থেকে রিপন হোসেন বাবু নামে এক যুবককে বাড়ি থেকে সাদা পোশাকে উঠিয়ে নিয়ে যাওয়ার ৩ দিন পর অস্ত্রসহ গ্রেফতারের দাবী করেছে গোয়েন্দিা (ডিবি) পুলিশ।

তাকে ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী মাঠের কড়াইতলা থেকে মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয় বলে ডিবির পক্ষ থেকে জানানো হয়েছে। রিপন হোসেন বাবু কালীগঞ্জ উপজেলার পাতবিলা গ্রামের রেজাউল ইসলামের ছেলে। ঝিনাইদহ ডিবি পুলিশের এএসআই শেখ সোহেল জানান, ডিবি পুলিশের ওসি দাউদ হোসেনের নেতৃত্বে মঙ্গলবার মধ্যরাতে ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিষয়খালী মাঠের কড়ইতলা নামকস্থানে কমিউনিটি পুলিশ বক্স এর সামনে হতে একটি দেশীয় তৈরী পিস্তলসহ রিপন হোসেনকে গ্রেফতার করা হয়।

রিপন পেশাদার ডাকাত হিসেবে নানা সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত। এদিকে বাবুর বাবা রেজাউল ইসলাম জানান, সোমবার (৫ ডিসেম্বর) গভির রাত আনুমানিক ২টার সময় ৬ থেকে ৭ জন সাদা পোশাকের লোক অস্ত্রসহ বাড়িতে প্রবেশ করে। এসময় তারা বলে আমাদের স্যার আপনার ছেলে বাবুর সাথে কথা বলবে। কথা বলার পর আপনার ছেলেকে বাড়িতে পৌছে দেওয়া হবে। এরপর তাকে উঠিয়ে নিয়ে যাওয়া হয়।

রেজাউল ইসলাম অভিযোগ করেন, ৩ দিন পর বুধবার সকালে জানতে পারি তার ছেলেকে ডিবি পুলিশ অস্ত্রসহ গ্রেফতার করেছে। এদিকে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ বুধবার সকালে এক খুদে বার্তা জানান, সারা জেলায় চলমান অভিযানে দুই জামায়াতসহ ৬৭ জনকে গ্রেফতারা করা হয়েছে। বুধবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

রোহিঙ্গাদের উপর নির্যাতনের প্রতিবাদে এবার ঝিনাইদহে মানববন্ধন অনুষ্ঠিত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
মিয়ানমারে রোহিঙ্গাদের উপর সেনাবাহিনীর নির্মম নির্যাতনের প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার সকালে শহরের পোষ্ট অফিস মোড়ে এ কর্মসূচীর আয়োজন করে মানবাধিকার ফোরাম ও অধিকার মঞ্চ।

ঘন্টাব্যাপী এই কর্মসূচীতে বক্তব্য রাখেন জেলা মানবাধিকার ফোরামের আহ্বায়ক আমিনুর রহমান টুকু, সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক এন এম শাহজালাল, চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ এর সভাপতি মীর নাসির উদ্দিন, সোনা বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবু পদ বিশ্বাস, উন্নয়ন ধারার হায়দার আলী, এইড এর আশাবুল হক, ওয়েল ফেয়ার এফোর্টস এর শরিফা খাতুন, আঞ্জুমান মফিদুল ইসলাম এর আশরাফুল ইসলাম, শোভার জাহিদুল ইসলাম, চিকিৎসক ডা: রেজা সেকেন্দার ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার হাফিজুর রহমান।

এসময় বক্তারা, রোহিঙ্গাদের উপর নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তা বন্ধের দাবি জানান। বক্তারা আরো বলেন, বার্মায় গনতন্ত্রের লেবাসে সেনাবাহিনী রোহিঙ্গাদের উপর যে মানবতা বিরোধী অপরাধ করছে তা আন্তর্জাতিক তদন্তের দাবী রাখে।

ঝিনাইদহের কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতে ক্লিনিক সহ স্যালোইঞ্জিন মালিকের জরিমানা !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জের বারবাজারে ন্যাশনাল প্রাইভেট হাসপাতালে নিয়মিত ডাক্তার ও নার্স না থাকায় হাসপাতালের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার দুপুরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ছাদেকুর রহমান এ রায় দেন। এছাড়াও বারবাজার এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ১০টি স্যালোইঞ্জিন চালিত নসিমনকে আরো ৫ হাজার টাকা জরিমানা করেছে।

ইউএনও মো: ছাদেকুর রহমান সাংবাদিককে বলেন, অভিযোগ ছিল বারবাজারের ন্যাশনাল প্রাইভেট হাসপাতালে চিকিৎসার পরিবেশ, নিয়মিত ডাক্তার ও নার্স নেই। দুপুরে সেখানে অভিযান চালিয়ে সত্যতা পাওয়া যায়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে হাসপাতালে মালিক সদর উদ্দিনকে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

তিনি আরো বলেন, বারোবাজার এলাকায় অভিযান চালিয়ে ১০টি নসিমন করিমন আটক করে মালিকদের ভ্রাম্যমান আদালত বসিয়ে ৫ হাজার টাকা জরিমান করা হয়।

হতদরিদ্র দুই কৃষকের বাড়ির পোষা গরু চালান করল মহেশপুর বিজিবি শ্যামকুড় ক্যাম্প কমান্ডার নাজমুল ! মামলার প্রস্তুতি সম্পন্ন !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ মহেশপুর উপজেলা কাঞ্চনপুর গ্রামের হতদরিদ্র আতিকুল ইসলাম হান্টু ও বাবলু নামে দুই দিন মজুরের দুইটি পোষা গরু আটক করে ক্ষমতার বলে জোর করে চালন দিলেন শ্যামকুড় বিজিবি ক্যাম্প কমান্ডার নাজমুল। বুধবার ঝিনাইদহ আদালত প্রঙ্গনে আইনী সহায়তা নিতে এসে কৃষক আতিকুল ইসলাম হান্টু ও বাবলু সাংবাদিকদের সামনে কান্নায় ভেঙ্গে পড়েন। তারা সাংবাদিকদের নিকট শ্যামকুড় বিজিবি ক্যাম্প কমান্ডার নাজমুলের ক্ষমতার অপব্যাবহার সহ অকথ্য ভাষায় গালিগালাজ এবং ঐ এলাকার সাধারণ মানুষের উপর নির্যাতনের বিবরণ দেন।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, গত ৫ ডিসেম্বর অন্যায় ভাবে বাড়ির পোষা গরু সিজার লিষ্ট করেন বিজিবি শ্যামকুড় ক্যাম্প কমান্ডার নাজমুল হোসেন। গরিব কৃষক আতিকুল ও বাবলু জানান, ৩/৪ মাস আগে শিয়ালমারি বাজার থেকে গরু দুইটি কিনে তারা বাড়িতে পালন করছিলেন। টাকার প্রয়োজন হওয়ায় গরু দুইটি বাজারে বিক্রি করার জন্য তারা হাটে নিয়ে যাচ্ছিলেন।

কৃষক বাবলু ও আতিকুল ইসলাম জানান, মেম্বার ও চেয়ারম্যানের সিল স্বাক্ষর নিয়ে বাগাডাঙ্গা বি.জি.বি ক্যাম্পের স্বাক্ষর নিয়ে বাজারে নিয়ে যাওয়ার সময় বাগাডাঙ্গা ও পলিয়ানপুর বিজিবির টহল দল নেপার মোড়ে তাদের গাড়ি থামিয়ে কাগজপত্র সঠিক পেয়ে গরু ছেড়ে দেন। এরপর তারা মহেশপুরের সেজিয়া বাজার পার হতে না হতেই শ্যামকুড় বিজিবির ক্যাম্প কমান্ডার নাজমুল হোসেন ভারতীয় বলে গাড়ী থেকে গরু নামিয়ে নেন।

বিষয়টি তারা গ্রামের মেম্বার বজলুর রহমানকে জানান। ইউপি মেম্বর বিজিবি ক্যাম্পে কাগজপত্র নিয়ে বাড়ির পালিত গরু দাবী করলেও শ্যামকুড় ক্যাম্প কমান্ডার নাজমুল হোসেন অন্যায় ভাবে গরু সিজার লিষ্ট করে চালান দেন। বাড়ির পোষা গরু হারিয়ে অসহায় হয়ে পড়েছেন কৃষক বাবলু ও হান্টু। এই বিষয়ে নেপা ইউনিয়নের চেয়ারম্যান সামছুল আলম মৃধা জানান, আমি স্থানীয় ইউপি মেম্বার বজলুর রহমানের সাথে কথা বলে জানতে পারি গরু দুইটি বাড়ির।

চেয়ারম্যান আরো বলেন, আমি শ্যামকুড় বিজিবির ক্যাম্প কমান্ডার নাজমুলের সাখে কথা বললে তিনি আমাকে সিওর সাথে কথা বলতে বলেন। কিন্তু আমি বিজিবির টুআইসির সাথে একাধিকবার কথা বলার চেষ্টা করেও তিনি ফোন রিসিভ করেন নি। চেয়ারম্যান সামছুল আলম মৃধা অভিযোগ করেন, এভাবে যদি সীমান্তের গরিব কৃষকদের গরু অন্যায় ভাবে সিজার লিষ্ট করে চালান দেওয়া হয় তাহলে তারা কোথায় যাবে?

এ ব্যাপারে শ্যামকুড় বিজিবির ক্যাম্প কমান্ডার নাজমুল হোসেন ফোন রিসিভ করে সাংবাদিকদের সাথে কথা বলতে অনিহা প্রকাশ করেন। তিনি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের এখতিয়ার বলে এড়িয়ে যান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *