ডিমলার খবর

Slider গ্রাম বাংলা

pic5
মোঃ জাহিদুল ইসলাম, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি;   নীলফামারীর ডিমলা উপজেলায় শনিবার সকালে জুয়েল ইসলাম (৩০) নামের এক যুবককে মাদক সেবন করার দায়ে ৩০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

মাদক সেবী জুয়েল ইসলাম নীলফামারী জেলার ডোমার উপজেলার গোমনাতী ইউনিয়নের বাবুল হোসেনের পুত্র। ডিমলা থানার পুলিশের উপ-পরিদর্শক সজল কুমার সরকার ও গোলাম মোস্তফা জানান সে দীর্ঘ দিন মাদক সেবনের সাথে জড়িত থাকায় গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার দিনগত রাত আনুমানিক ৯ টার সময় উপজেলার বালাপাড়া ইউনিয়নের ডাঙ্গারহাট গোমনাতী মহা সড়কের বেইলী ব্রীজের কাজ থেকে জুয়েল কে এক পুড়িয়া গাঁজা ও ২৫০ গ্রাম মদ সহ আটক করা হয়।

পরের দিন শনিবার সকাল ১০ টায় তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করলে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে দোষি সাভ্যস্ত করে ২৬ ধারায়, ০০১০/১৬ মামলা দায়ের করে তাং ০৩/১২/২০১৬ ইং ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ভ্রাম্যমানের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র রায়। ডিমলা থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান ভ্রাম্যমান আদালতের রায়ের পর আসামীকে শনিবার জেলা জেল হাজতে পাঠনো হয়েছে।

ডিমলায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত
মোঃ জাহিদুল ইসলাম, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি; ৩ ডিসেম্বর শনিবার সকালে সারা দেশের ন্যায় ডিমলায়ও যথাযথো মর্যদায় আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০১৬ পালন করা হয়েছে।

‘‘শিক্ষা সুযোগ না’’ অধিকার এই প্রতপাদ্য কে সামনে রেখে পালন করা হেলা আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০১৬। এ উপলক্ষেি ডিমলা উপজেলার দুটি প্রতিবন্ধী সংগঠন একতা প্রতিবন্ধী কল্যাণ সংস্থা, ডিমলা কুষ্ঠ ও সাধারন প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা বন্দর খড়িবাড়ী ও ডিমলা বাবুর হাট পন্ডিত পাড়া প্রতিবন্ধী বিদ্যালয়ের পক্ষ হতে একটি র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করেন।

বাবু শৈলেন চন্দ্র রায়ের সভাপতিত্বে একটি সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রেজাউল করিম সাজু নির্বাহী পরিচালক ডন বাংলাদেশ।

এতে বক্তব্য রাখেন ডিমলা বাবুর হাট পন্ডিত পাড়া প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক অনন্ত কুমার রায়, সভাপতি একতা প্রতিবন্ধী কল্যাণ সংস্থার বাবু নিরঞ্জন দে, উক্ত সংস্থার উপদেষ্ঠা জাহাঙ্গীর আলম রেজা (সাংবাদিক), প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক কাজল রেখা, সোনালী রানী রায়, আব্দুর রহমান প্রমূখ।

অপরদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে রফিকুল ইসলামের সভাপত্বি একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা এফ.ডি.সি (ডি.বি.এল.এম) রঞ্জিতা রানী রায়, এন.আই মানিক ও কুষ্ঠ সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সদস্য জবেদ আলী।

বক্তরা বলেন প্রতিবন্ধী মানুষদের ন্যার্য অধিকার ও মর্যদা, শিক্ষা, পূর্নবাসন সহ সকল প্রকার সহযোগীতা সরকার কে করার জন্য এগিয়ে আসতে আহব্বান জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *