অধ্যাপক মান্নানকে পুনঃগ্রেফতার কেন অবৈধ নয় জানতে চেয়েছে উচ্চ আদালত

Slider টপ নিউজ বাংলার মুখোমুখি

lut_9345

 

 

 

 

 

 

ঢাকা; কারারুদ্ধ ও সাময়িক বরখাস্তকৃত গাজীপুর সিটিকরপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে উচ্চ আদালত জামিন দেয়ার পর পুনঃগ্রেফতার কেন বে-আইনী নয় তা জানতে চেয়েছে উচ্চ আদালত।

মঙ্গলবার অধ্যাপক এম এ মান্নানের দায়ের করা এক রীট মামলার আদেশে আদালত ্ওই কথা বলেন। মামলা বিবাদী করা হয়েছে স্বরাষ্ট্রসচিব, পুলিশের আইজি, গাজীপুরের এসপি, ডিসি ও জেলার সকল থানার ওসি সহ সংশ্লিষ্টদের।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। আদেশে  আদালত জেল গেট থেকে মান্নানকে নতুন কোন মামলায় গ্রেফতার না করতে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে উচ্চ আদালত থেকে জামিন হওয়ার পর চাঁদাবাজী মামলায় গ্রেফতার দেখানোর কারণও জানতে চেয়েছেন।

আদালতে মান্নানের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা ও আবু হানিফ।

মাসুদ রানা জানান, গত ২৪ নভেম্বর সিটি করপোরেশনের ত্রাণ ও দরিদ্র তহবিলের অর্থ আত্মসাতের মামলায় মান্নানকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। এ মামলায় জামিন হওয়ায় তার মুক্তিতে আর কোনো বাধা নেই। এর পরদিন ২৫ নভেম্বর তাকে চাঁদাবাজির একটি মামলায় গ্রেপ্তারের আদেশ দেয় আদালত।

২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি মেয়র মান্নান প্রথম দফায় গ্রেপ্তার হন। পরে তাকে ২৯টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। সেসব মামলায় হাইকোর্ট থেকে জামিন লাভের পর চলতি বছর ২ মার্চ তিনি জামিনে মুক্তি পান। মুক্তি পাওয়ার পর গত ১৫ এপ্রিল তাকে পুনরায় গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *