অধ্যাপক মান্নানকে গ্রেফতার ও হয়রানী না করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট

Slider টপ নিউজ বাংলার আদালত বিনোদন ও মিডিয়া

15281071_621359814733830_1975689496_n

 

 

 

 

 

 

 

 

 

ঢাকা;  গাজীপুর সিটিরপোরেনের কারারুদ্ধ ও সাময়িক বরখাস্তকৃত মেয়র অধ্যাপক এম এ মান্নানকে  নতুন কোন মামলায় গ্রেফতার বা হয়রানীর না করার নির্দেশ  দিয়েছে উচ্চ আদালত

আজ মঙ্গলবার  উচ্চ আদালত এই নির্দেশ দেন। আদেশে বলা হয়, সুনির্দিষ্ট অভিযোগ এবং যথাযথ আইনি প্রক্রিয়া ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানকে গ্রেপ্তার ও হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন হাইকোট।

মেয়র মান্নানের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ  এই আদেশ দেন।

আদালতে মান্নানের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা ও আবু হানিফ।

মাসুদ রানা জানান, গত ২৪ নভেম্বর সিটি করপোরেশনের ত্রাণ ও দরিদ্র তহবিলের অর্থ আত্মসাতের মামলায় মান্নানকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। এ মামলায় জামিন হওয়ায় তার মুক্তিতে আর কোনো বাধা নেই। এর পরদিন ২৫ নভেম্বর তাকে চাঁদাবাজির একটি মামলায় গ্রেপ্তারের আদেশ দেয় আদালত।

২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি মেয়র মান্নান প্রথম দফায় গ্রেপ্তার হন। পরে তাকে ২৯টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। সেসব মামলায় হাইকোর্ট থেকে জামিন লাভের পর চলতি বছর ২ মার্চ তিনি জামিনে মুক্তি পান। মুক্তি পাওয়ার পর গত ১৫ এপ্রিল তাকে পুনরায় গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *