ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে সাংসদের কর্মীদের সাথে সংঘর্ষে আহত ১০

Slider গ্রাম বাংলা

220151212175323

এস. এম. মনিরুজ্জামান মিলন, রংপুর বিভাগীয় প্রতিনিধিঃ জমি দখলকে কেন্দ্র করে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ঠাকুরগাঁও-২ সংসদীয় আসনের সাংসদ দবিরুল ইসলামের কর্মীদের সঙ্গে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহত ছয় জনকে প্রথমে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। শনিবার (২৬ নভেম্বর) বিকালে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর হরিণমারি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বালিয়াডাঙ্গী উপজেলার হরিণমারি এলাকার মালোই পাল তার বাড়ির পাশের ১৬ বিঘা জমিতে দীর্ঘদিন ধরে চাষাাবাদ ও ভোগ দখল করে আসছিলেন। শনিবার বিকালে হঠাৎ করে ক্ষমতাসীন এমপি দবিরুলের লোকজন সেই জমি দখল করে। এ সময় মালোই পাল ও তার আত্মীয়-স্বজনেরা বাধা দিলে দবিরুলের লোকজন তাদের মারধর করে। এতে দীপেন পাল, মেমু পাল, মালই পাল, বিভাস, পরেশ পাল ও তরলা দেবী গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে সন্ধ্যায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। রাতে তাদের অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।

ঘটনাস্থল বালিয়াডাঙ্গী এবং আধুনিক সদর হাসপাতাল পরিদর্শন করার পরে ঠাকুরগাঁও জেলার অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ সাংবাদিকদের জানান, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে এই ঘটনার পর গতকাল শেষবিকেলে জেলা হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন কমিটির নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে এমপি দবিরুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, এটি ঐ এলাকার দুই পক্ষের জমি নিয়ে বিরোধ। ঘটনার সঙ্গে তার কোনো সংশ্লিষ্টতা নেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *