আওয়ামী লীগ সংখ্যালঘুদের নির্যাতন করছে : ফখরুল

Slider রংপুর রাজনীতি

file

 

লালমনিরহাট; আওয়ামী লীগ সরকার নিজেদেরকে ধর্মনিরেপক্ষ দাবি করলেও তারাই মূলত সংখ্যালঘুদের ওপর হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সাম্প্রতিক হামলার ঘটনায় আওয়ামী লীগের লোকজন জড়িত। রামুর ঘটনা থেকে শুরু করে গোবিন্দগঞ্জের সাঁওতালপল্লীর ঘটনাগুলো প্রমাণ করে এগুলো হচ্ছে বিচারহীনতার সংস্কৃতি। সম্প্রতি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে সাঁওতাল পরিবারের উপর হামলার ঘটনা স্থানীয় আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা ঘটিয়েছে। দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীরাই জড়িত তা বারবারই প্রমাণিত। সাঁওতাল হত্যা একটি গণহত্যার শামিল। এ হত্যার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত প্রয়োজন। মঙ্গলবার দুপুর ২টায় লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ির শহিদ আবুল কাসেম মহাবিদ্যালয় মাঠে স্থানীয় বিএনপি’র কর্মী সমাবেশের পূর্বে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
মির্জা আলমগীর বলেন, মেরুদ-হীন অপদার্থ নির্বাচন কমিশনের অধীনে অতীতে স্থানীয় নির্বাচনের ঘটনা দেশবাসী দেখেছে। তাই জেলা পরিষদ ও সিটি নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কি না তা এখন পর্যন্ত দলীয়ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিএনপি মহাসচিব বলেন, বিএনপি যে কোন সময়ে জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুত। কারণ দলটি নির্বাচনমুখী দল। তবে নির্বাচনকালীন সময়ে আওয়ামী লীগকে সরে দাঁড়াতে হবে। তা হতে হবে যোগ্য নির্বাচন কমিশনের অধীনে। কিন্তু ক্ষমতাসীন দলটি সব সময়ই চায় এককভাবে নির্বাচন করতে, ক্ষমতায় যেতে এবং দেশ চালাতে। এ সরকার ক্ষমতায় থেকে ১ হাজারের অধিক বিএনপির নেতা-কর্মীদের হত্যা করেছে। এ সময় কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, সদস্য রেজওয়ানুল হক, নির্বাহী সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান, যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি ফরহাদ হোসেন আজাদ, ও লালমনিরহাট জেলা বিএনপির সম্পাদক হাফিজুর রহমান বাবলাসহ স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তিনি সন্ধ্যায় ওই ফুটবল খেলার পুরষ্কার বিতরন শেষে লালমনিরহাট জেলা বিএনপি আয়োজিত কর্মী সমাবেশে যোগ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *