ঝিনাইদহ খবর

Slider ফুলজান বিবির বাংলা

jhenidah-villagers-clash-ph

ঝিনাইদহ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারকে এবার মালাউন বলে গালি দিলেন যুবলীগ নেতাকর্মীরা !

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) স্বপন কুমার কুন্ডুকে মালাউন বলে গালি দিলেন এবার যুবলীগের নেতাকর্মীরা।

শুধু মালাউন বলেই তারা ক্ষ্যন্ত হন নি, এ সময় বিশ্রি ভাষায় গালিগালাজ করা হয়। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে নিাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারের রুমে।

এ ঘটনায় চিকিৎসকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার স্বপন কুমার কুন্ডু খবরের সত্যতা স্বীকার করে জানান, মঙ্গলবার দুপুরে নিজেদের যুবলীগ পরিচয় দিয়ে ৫/৭ জন ব্যক্তি তার রুমে প্রবেশ করেন।

এ সময় তারা বিআরটি এর একটি ফরম পুরণ করে তাতে সাক্ষর দেবার জন্য বলেন। বিআরটি এর ফরমে তিনি সাক্ষর দেন না জানানো পর যুবলীগ কর্মীরা উত্তেজিত হয়ে গালিগালাজ করে বলে ওঠেন“ শালা মালাউনের বাচ্চাকে এই চেয়ারে বসিয়েছে কে”।

এ সময় ঝিনাইদহ বিএমএর নেতা ডা: দুলাল কুমার চক্রবর্তী প্রতিবাদ করে যুবলীগ পরিচয়দানকারী কর্মীদের ভাষা ঠিক করে কথা বলার অনুরোধ করেন। ঝিনাইদহ সদর হাসপাতালের চিকিৎসক ডাঃ বসির উদ্দীন ও শাহ আলম প্রিন্সসহ হাসপাতালের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। এহেন আচরণে কর্মকর্তা কর্মচারীদের মাঝে ক্ষোভ লক্ষ্য করা যায়।

আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) স্বপন কুমার কুন্ডু আরো জানান, তার দীর্ঘ চাকরী জীবনে এ ধরণের আচরণের শিকার হননি। তিনি এমন আচরণে মর্মাহত হয়েছেন বলেও জানান। বিষয়টি নিয়ে হাসপাতালের তত্বাবধায়ক ডা: আয়ূব আলী জানান, তিনি সাংবাদিকদের কাছ থেকে ঘটনাটি শুনেছেন।

উপস্থিত একটি সুত্র জানায়, ঝিনাইদহ শহরের পাগলাকানাই এলাকার যুবলীগ নামধারী যুবকরা এই আচরণ করেছেন।

ঝিনাইদহে বিএনপি সভাপতিকে কুপিয়ে জখম !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ সদর উপজেলার সুরাট ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সাত্তারকে সন্ত্রাসীরা কুপিয়ে জখম করেছে। এ সময় তার বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর করা হয় বলে অভিযোগ। তিনি সুরাট গ্রামের পুটি জোয়ারদারের ছেলে।

আহত আব্দুস সাত্তার অভিযোগ করেন সামাজিক দ্বন্দের কারণে সরকারী দলের লোকেরা বেশ কিছুদিন ধরে তাকে বাড়ি না থাকার জন্য হুমকী দিয়ে আসছিলো। সোমবার রাত ৯ টার দিকে তিনি বাড়ি থেকে ঝিনাইদহে আসছিলেন।

এ সময় প্রতিপক্ষ সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে। রাতেই তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন আব্দুস সাত্তারের মাথায় গুরুতর জখম হয়েছে। তাকে সিটি স্কিনিং করার জন্য মঙ্গলবার যশোরে পাঠানো হয়েছে।

এ ঘটনায় ঝিনাইদহ সদর থানায় এখনো কোন মামলা করতে পরেনি। এদিকে বিএনপি সভাপতির উপর হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান।

ঝিনাইদহে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে মহিলা সহ ১০ জন আহত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ সদর উপজেলার জাড়গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে মঙ্গলবার দু-গ্রুপের সংঘর্ষে মহিলাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতরা হল, জরিনা বেগম, শাহজাহান, নুরুল বিশ্বাস, জিয়া, কিয়াম, শরিফুল জোয়ারদার, আব্দার রহিম সহ ১০ জন। তাদেরকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহ সদর থানার উপ-পরিদর্শক সুজন কুমার কুন্ডু জানান, জেলার সদর উপজেলার জাড়গ্রামে মাঠের ৭৭ শতক ফসলী জমি দখলকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে নুরুল বিশ্বাস ও শরিফুল জোয়ারদারের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে আজ সকালে গ্রুপের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়।

এতে মহিলা সহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আহত নুরুল ইসলাম ও শরিফুল জোয়ারদার উভয়ই দাবি করেছেন ওই ৭৭ শতক জমি তাদের নিজের দখলে রয়েছে।

শৈলকুপায় বাস ট্রাক মুখোমুখি সংঘর্ষে আহত ২৫ !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দুধসর এলাকায় মঙ্গলবার বিকালে ট্রাক ও রুপসা বাসের মুখোমুখি সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে পাবনার মায়া রানী দাস, কুষ্টিয়ার দৌলতপুরের মহিউদ্দীন, কুষ্টিয়ার মদনপুরের মকছেদুর রহমান, শিউলী খাতুন, হাবিবা খাতুন, শরিফুল ইসলাম, পাবনার আবির, নাছরিন বেগম, কুষ্টিয়ার দিলু বিশ্বাস, রফিকুল ইসলামকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীরা শৈলকুপা ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি হয়েছেন।

শৈলকুপা দমকল বাহিনীর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, শৈলকুপার দুধসর নামক স্থানে একটি ট্রাকের সাথে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হলে অন্তত ২৫ জন আহত হন। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা তাদের উদ্ধার করে ঝিনাইদহসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।

ঝিনাইদহে ফুল দিয়ে বরণ করে নিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য পারভিন জামান কল্পনাকে !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য পারভিন জামান কল্পনাকে ফুল দিয়ে বরণ করে নিলেন দলীয় নেতা-কর্মীরা। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে দলের কর্মী ও সমর্থকেরা তাকে এ সংবর্ধনা দেন।

ঝিনাইদহের শৈলকুপার কৃতি সন্তান ও দলের নির্বাহী কমিটির সদস্য কল্পনা দলের অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের সাথে সাক্ষাৎ করে সার্কিট হাউজে অবস্থান করেন ।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা কাজী মিলন, পৌর আওয়ামীলীগ নেতা আনোয়ারুজ্জামান আজাদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খায়রুল ইসলামসহ প্রমুখ।

আহত মুক্তিযোদ্ধার হাতে প্রধান মন্ত্রীর তহবিল থেকে পাঠানো নগদ ১ লাখ টাকা অনুদান !
ঝিনাইদহ শৈলকুপার সেই আহত মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ শৈলকুপায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নির্মমতার শিকার বর্ষীয়ান নেতা মুক্তার আহমেদ মৃধাকে দেখতে সহকারী একান্ত সচিব জাহাঙ্গীর আলমকে হাসপাতালে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার জাহাঙ্গীর আলম ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন এই প্রবীন মুক্তিযোদ্ধাকে দেখতে যান।।

দলীয় সূত্রে জানা গেছে, এ সময় ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম অপুও উপস্থিত ছিলেন। চিকিৎসাধীন এই মুক্তিযোদ্ধার হাতে প্রধান মন্ত্রীর তহবিল থেকে পাঠানো নগদ ১ লাখ টাকা অনুদান তুলে দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে জাহাঙ্গীর আলম এই প্রবীন মুক্তিযোদ্ধাকে অভয় দিয়ে বলেন,‘বঙ্গবন্ধুকন্যা আপনার পাশে থাকার ঘোষণা দিয়েছেন। আপনার উন্নত চিকিৎসা থেকে শুরু করেভালো-মন্দসবকিছুই এখন থেকে দেখভাল করবেন তিনি। আপনার ওপর হামলা কারীরা ও ছাড় পাবে না।’

গত ১৮ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে শৈলকুপা উপজেলার কবিরপুর হাসপাতাল গেটে মুক্তার মৃধার ওপর লাঠিসোটা ও চাপাতি নিয়ে হামলা করে একই দলের সন্ত্রাসীরা। ঝিনাইদহের শৈলকুপায় আবাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুক্তার আহমেদ মৃধা (৫৫) ও তার ছেলে ব্যাংকার মরশেদ মৃধাকে (৩২) কুপিয়ে জখম করে অস্ত্রধারী ওই দুর্বৃত্তরা।

এই নৃসশংস হামলার যে সিসি টিভি ফুটেজ ছড়িয়ে পড়েছে, তাতে দেখা যায়, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেব কলীগের নেতাকর্মীরা ঘটনায় জড়িত। তাদের কয়েক জনকে ইতিমধ্যে স্ব-স্ব সংগঠন থেকে বহিষ্কারও করা হয়েছে।

হামলাকারীরা জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি এবং শৈলকূপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোনা সিকদারের অনুসারী বলে আক্রান্ত ব্যক্তিদের অভিযোগ। ভিডিও ফুটেজে দেখতে পাওয়া ব্যক্তিরাও ওই দুই নেতার অনুসারী বলে জানাচ্ছেন খোদ দলের নেতাকর্মীরা।

হামলার ভিডিওচিত্র স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে একপর্যায়ে ভাইরাল হয়ে যায়। একজন প্রবীন রাজনীতিকের ওপর একই দলের গুন্ডাদের এমন সৃংশস হামলায় স্তম্ভিত হয়ে যায় গোটা দেশ। ক্ষোভ আর নিন্দা জানান বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

এদিকে চিকিৎসাধীন মুক্তার মৃধা আবেগাপ্লুত কণ্ঠে বলেন, ‘আমার বিশ্বাস ছিলো বঙ্গবন্ধুর কন্যা আমার পাশে দাঁড়াবেন। আমি তার প্রতি কৃতজ্ঞ। এখন আমি ভরসা খুঁজে পেতে পারি আমার ওপর হামলাস কারীদের বিচার হবে।

ঝিনাইদহে যেমন খুশি তেমন সাজ, লাঠি খেলা, শোভাযাত্রা সহ নবান্ন উৎসব পালিত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
‘নতুন ধানের চিড়া দিব, নতুন ধানের খই, নতুন ধানের ভাত রেধেছি পড়শিরা সব কই’ শ্লোগান নিয়ে ঝিনাইদহে নবান্ন উৎসব শুরু হয়েছে। এ উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে বর্নাঢ্য শোভাযাত্রা, যেমন খুশি তেমন সাজ, লাঠি খেলা। মর্নিং বেল চিল্ড্রেন একাডেমী এসব কর্মসুচির আয়োজন করে।
কর্মসুচির শুরুতে মঙ্গলবার সকাল ১১ টার দিকে একাডেমী চত্তর থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে শিক্ষার্থীদের যেমন খুশি তেমন সাজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

পরে অনুষ্ঠিত হয় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা। এসময় মর্নিং বেল চিল্ড্রেন একাডেমীর পরিচালক শাহীনুর লিটন, শিক্ষার্থী, অভিভাবকরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে এবার টিভিতে খেলা দেখা নিয়ে দুই ভাইকে পিটিয়ে জখম !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ জেলার সদরের পার্বতীপুর গ্রামে এবার টিভিতে খেলা দেখাকে কেন্দ্র করে দুই ভাইকে পিটিয়ে আহত করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার রাত ৯ টার দিকে। আহতরা হল, সদর উপজেলার চন্ডিপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম ও আজিজুল ইসলাম। তাদেরকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯ টার দিকে জেলার সদর উপজেলার পার্বতীপুর গ্রামের একটি চায়ের দোকানে টিভিতে ক্রিকেট খেলা দেখছিল বড় ভাই আশরাফুল ইসলাম ও ছোট ভাই জাহিদুল ইসলাম। এসময় ওই গ্রামেরই জসিম, উজ্জল সহ কয়েকজন যুবক টিভিতে সিনেমা দেখতে চায়। এ নিয়ে তাদের মধ্যে তর্কবিতর্ক সৃষ্টি হয়।

এরই এক পর্যায়ে তারা আশরাফুল ও জাহিদুলকে পিটিয়ে মারাতœক আহত করে। পরে আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে রাত সাড়ে ১১ টার দিকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা: দেবাশীষ রায় জানান, হাসপাতালে ভর্তি দু-জনের মধ্যে আশরাফুলের অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *