ঝিনাইদহের সংবাদ

Slider খুলনা

cauras-pic-jhenidah

ঝিনাইদহে গণপ্রকৌশল দিবস আইডিইবি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও সমাবেশ !
ঝিনাইদহ প্রতিনিধিঃ গণপ্রকৌশল দিবস ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঝিনাইদহে র‌্যালি ও সমাবেশ হয়েছে।

বুধবার ০৯ নভেম্বর) সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। আইডিইবির জেলা সভাপতি সুকণ্ঠ দেব শর্মার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন আইডিইবির কেন্দ্রীয় সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল হোসেন ও সমাবেশ তত্ত্বাবধানে ছিলেন জেলা সহ সভাপতি মুন্সী আবু জাফর। এছাড়া অন্যান্যদের মধ্যে জেলা সাধারণ সম্পাদক ইয়াছিন আলীসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঝিনাইদহের কালীগঞ্জে সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান অপহৃত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মালিয়াট ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান খান সকালে হাঁটতে বের হয়ে অপহৃত হয়েছেন।

মঙ্গলবার সকালে হাঁটতে বের হলে তাকে কে বা কারা একটি মাইক্রোবাসে করে অপহরণ করে নিয়ে যায় বলে পরিবারের সদস্যদের অভিযােগ। এ ঘটনায় থানায় জিডি করতে গেলে পুলিশ জিডি নেয়নি বলেও অভিযোগ করেছে আজিজুর রহমান খানের ভাতিজা খমিনুর রহমান খান।

এ ব্যাপারে ঝিনাইদহে কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) আমিনুল ইসলাম জানান, বিষয়টির খোঁজ-খবর নেয়া হচ্ছে। আগে ভালভাবে খোঁজ-খবর নিই। পরে জিডি নেয়া হবে।

ঝিনাইদহে কালীগঞ্জে শাহানুর রহমানের উত্ত্যক্তকারী ২ জন গ্রেফতার !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জে উত্ত্যক্তকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। পা হারানো শাহানুর রহমানের মামলায় দু,জন কে আটক করেছে পুলিশ।

রাতে অভিযান চালিয়ে পুলিশ মুল আসামিদের ধরতে না পেরে উত্ত্যক্তকারী মোতালেবের কলেজ পড়ুয়া ছেলে লিখন ও আরেক উত্ত্যক্তকারী বর্তমান মেম্বর কামালের ভাই আজাদকে আটক করেছে।

এদিকে শাহানুরের ভাইপো জানায়, পুলিশ প্রতিদিন অভিযান চালাচ্ছে কিন্তু মূল আসামিদের ধরতে পারছে না।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আমিনুল ইসলাম দুইজনকে আটকের বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

এদিকে ঝিনাইদহ কালীগঞ্জ থানা পুলিশ ৮ আসামীকে আটকের ব্যাপারে প্রতিদিন অভিযান অব্যাহত চালালেও তাদের কে আটক করতে পারছে না। মুল আসামীরা গ্রাম ছেড়ে পালিয়েছে।

ঝিনাইদহে পিতা পুত্রকে জমি বিরোধে পিটিয়ে জখম !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার হুদা-মাইলমারী গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে পিতা ও পুত্রকে পিটিয়ে আহত করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হল, ওই গ্রামের মৃত কফিল উদ্দিনের ছেলে দুলাল বিশ্বাস (৬৫) ও তার ছেলে আলমগীর হোসেন (৩৫)।

আহত দুলাল বিশ্বাস জানান, তারা মোট ৪ ভাই। এর মধ্যে ছোট ভাই আক্কাস আলীকে বাদ দিয়ে ৩ ভাই মিলে প্রায় ১০/১১ মাস আগে ২৬ শতক ফসলী জমি কেনে। এতে ছোট ভাই প্রায়শই ওই জমিতে দখল নিতে যায়।

এরই জের ধরে সকালে আক্কাস নিজের ছেলেদেরকে সাথে নিয়ে তাকে ও তার ছেলেকে পিটিয়ে মারাতœক আহত করে। এসময় গ্রামবাসীরা তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে বলেও তিনি জানান।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা: রাশেদ আল মামুন জানান, হাসপাতালে ভর্তি দুইজন রুগীর মাথায় ও শরীরে আঘাতের চিহ্ন থাকলেও তাদের অবস্থা এখন আশংকা মুক্ত। আহতদের যথাসাধ্য চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

বাঁচতে পারবে কি ইবির মেধাবী ছাত্র সালমান ?
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২৬তম ব্যাচের মেধাবী ছাত্র সালমান শাহাদাত মরণব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সালমান নওগাঁ জেলার ধামুইরহাট থানার রসুলবিল গ্রামে জন্মগ্রহণ করে। ছোটবলা থেকেই শান্তশিষ্ট এই মেধাবী মুখ এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়ে ভর্তি হয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে।সেখানে প্রথম বর্ষের পরীক্ষায় সিজিপিএ ৩.৫০ অর্জন করে।

শিক্ষাজীবনের প্রতিটি স্থানে মেধার স্বাক্ষর রাখা সালমানকে দেখে অনেকেই পূর্বাভাস করত সে হয়তো একদিন বড় অর্থনীতিবিদ হয়ে দেশ ও জাতির সেবা করবে। আজকে সালমানের থাকার কথা ছিলো বিশ্ববিদ্যালয়ের সবুজ প্রাঙ্গনে, থাকার কথা ছিলো বন্ধুদের আড্ডায়, থাকার কথা ছিলো ক্লাসে। কিন্তু বাধ
সেধেছে মরণব্যাধি ক্যান্সার।নিয়তি তাকে নিয়ে যায় হাসপাতালের বেডে।

দেশে চিকিৎসা করিয়ে কোনভাবেই সুস্থ না হওয়ায় চিকিৎকদের পরামর্শে তাকে ভারতে নিয়ে যাওয়া হয়।সেখানে তাকে ৩টি কেম থেরাপি দেওয়া হয়েছে।তবে তাকে আরো ৭টি কেমো থেরাপি দিলে সুস্থ হয়ে উঠবে বলে জানিয়েছে তার চিকিৎকরা। এতে প্রায় ২৫ লাখ টাকার প্রয়োজন।

কিন্তু তার হতদারিদ্র পরিবারের পক্ষে এতো টাকা জোগান দেওয়া সম্ভব নয়। তার চিকিৎসা খরচ জোগাতে গিয়ে তার পরিবার এখন নিঃস্ব।তাই তারা বাধ্য হয়ে সমাজের হৃদয়বান মানুষদের কাছে হাত পেতেছেন।

সবার ঐকান্তিক প্রচেষ্টায় বাঁচতে পারে সালমান, বাঁচতে পারে এক মেধাবী মুখ। আবারও হাসি ফিরে আসতে পারে সালমানের মুখে, হাসি ফিরে আসতে পারে তার পরিবারের মুখে, হাসি ফিরে আসতে পারে তার বন্ধুবান্ধবসহ, আপনার আমার সকলের মুখে। আসুন আমরা সালমানের পাশে দাড়াই।

সালমানকে বাঁচাতে সাহায্য পাঠান ঃ
ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং:০১৭২৭-৯৭১৭১০০।
বিকাশ:০১৭১৬-৩২৮২১৯ (পার্সোনাল)।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *