ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেল তিস্তা এক্সপ্রেস

Slider বাংলার মুখোমুখি

38980_gaji

 

   শ্রীপুর প্রতিনিধি;    শ্রীপুরে অল্পের জন্য ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেস। ঢাকা-ময়মনসিংহ রেল পথে ধাত্রী নদীর রেল সেতুর ওপর ট্রেন লাইন বিচ্ছিন্ন হয়ে পড়ায় দুর্ঘটনার সম্ভাবনা ছিল। এতে রোববার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত তিন ঘন্টা ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ থাকে।

স্থানীয়রা জানায়, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘জামালপুর কমিউটার এক্সপ্রেস’ ঘটনাস্থল অতিক্রম করার পর পর ধাত্রী নদীর রেল সেতুতে বিকট শব্দ হয়। আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে দেখতে পান লাইনটি ভেঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এর কিছুক্ষণ পর ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেস সেতুর কাছাকাছি চলে আসে। পরে স্থানীয়রা লাল কাপড় উড়িয়ে দেয়। এতে ট্রেন চালক সেতুতে উঠার আগেই ট্রেন থামিয়ে দেন। এতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে বেঁচে যান ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেসের যাত্রীরা।

কাওরাইদ রেলস্টেশনের স্টেশন মাস্টার এমদাদুল হক ও কমিউটার ট্রেন পরিচালনাকারী এজেন্ট রাজু আহমেদ জানান, রেল সেতু থেকে ট্রেন লাইনের কিছু অংশ স্লিপারসহ ভেঙ্গে পড়ে। স্থানীয় লোকজন ট্রেনটি লাল কাপড় উড়িয়ে থামিয়ে দেন। খবর পেয়ে কাওরাইদ রেলস্টেশন থেকে ট্রেন লাইন মেরামত কর্মীরা লাইনটি সাড়ে ১২টার দিকে সচল করেন। এ ঘটনায় ময়মনসিংহগামী মহুয়া এক্সপ্রেস ও তিস্তা এক্সপ্রেসের যাত্রা বিলম্ব ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *