জননেত্রী শেখ হাসিনা উচ্চ মধ্যম আয়ের দেশে উন্নীত করার প্রচেষ্টা অব্যাহত রেখেছেন

Slider রংপুর

 

m-p-gopal-pic-2

 

 

 

 

 

 

 

 

রবিউল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উচ্চ মধ্যম আয়ের দেশে উন্নীত করার ঐকান্তিক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

তিনি সমবায় ভিত্তিক ব্যবসা উন্নয়নে যুব সমাজকে সম্পৃক্ত করার কাজ করেছেন। ফলে দেশে দরিদ্রের হার ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। বাংলাদেশকে টেকসই-উন্নয়ন ও রোল মডেল হিসাবে বিশ্বের দরবারে গড়ে তুলতে হলে সমবায়ের বিকল্প নেই।

সকলে ঐক্যবদ্ধ হয়ে সমবায় সমিতি গঠন করলে নিজেকে দেশ তথা সমাজের কাছে প্রতিষ্ঠিত করা যাবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়কে এই দেশে প্রতিষ্ঠা করার স্বপ্ন দেখেছিলেন, তারই ধারাবাহিকতায়, তাঁরই কন্যা বর্তমান সফল প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা সমবায়কে বাংলাদেশের মাটিতে প্রতিষ্ঠা করার জন্য অক্লান্ত পরিশ্রম অব্যাহত রেখে দেশ পরিচালনা করছেন।ক্ষুধা ও দারিদ্র মুক্ত সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সকল সমবায়ীদের এগিয়ে আসতে হবে।

“সমবায়ের দর্শন-টেকসই উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৫ অক্টোবর শনিবার দুপুর সাড়ে ১২ টায় দিনাজপুরের কাহারোল উপজেলায় ৪৫তম জাতীয় সমবায় দিবসে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন এবং এক বর্ণাঢ্য র‌্যালী শেষে উপজেলা সমবায় অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আসলাম মোল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, কাহারোল ইউ,সি,সি-এ লিঃ চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ আরোজ উল্লাহ, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ মোঃ আবু ছাঈদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ হাফিজুল ইসলাম চৌধুরী, উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ওসমান গণি, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল হোসেন, উপজেলা সমবায় অফিসার মোঃ ফজলার রহমান, তাড়গাঁও ইউ,পি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, উপজেলা আ’লীগ নেতা মোঃ মনসুর আলী, সুন্দরপুর ইউ,পি আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ হামিদুল ইসলাম প্রমুখ। আ’লীগ নেতা সঞ্জয় কুমার মিত্র আলোচনা সভা সঞ্চালন করেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *