লালমনিরহাটে ইউ পি নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা

Slider গ্রাম বাংলা

fb_img_1477925365689

 

এম এ কাহার বকুল, লালমনরিহাট প্রতিনিধিঃ, আজ ৩১ অক্টোবর (সোমবার) সকাল ৮টা থেকে লালমনিরহাট জেলার তিনটি উপজেলার বিলুপ্ত ছিট মহল সংযুক্ত ৮টি ইউনিয়নে শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন ও প্রদান অনুষ্ঠিত হচ্ছে। আনই শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জেলার ৮টি ইউনিয়নে ৭৫টি কেন্দ্র ৪০৫টি বুথে ১ লাখ ৩৭ হাজার ৪ শত ৩৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তারমধ্যে ছিটমহল সংযুক্ত ভোটার সংখ্যা হচ্ছে ১ হাজার ৭শ ৩৭ জন। ভোট কেন্দ্র গুলোতে নারী ও পুরুষের বিপুল সমাগম দেখা যাচ্ছে, কেননা তারা এবারই প্রথম ভোট দিচ্ছে ।

ইউনিয়ন পরিষদ গুলো হচ্ছে, সদর উপজেলার কুলাঘাট ইউনিয়ন, হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়ন ও পাটগ্রাম উপজেলার পাটগ্রাম ইউনিয়ন, জগৎবেড় ইউনিয়ন, কুচলিবাড়ি ইউনিয়ন, জোংড়া ইউনিয়ন, বুড়িমারী ইউনিয়ন ও শ্রীরামপুর ইউনিয়ন বাসী তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন। এবং এখানে ২৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। এরমধ্যে আ‘লীগের ৮ জন, বিএনপির ৭ জন, জাতীয়পাটির ২ জন, ইশলামী শাসনতন্ত্র ১ জন, আ‘লীগ বিদ্রোহী ৩ জন, স্বতন্ত্র পদে ৭ জন।জানা গেছে, দেশব্যাপী অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনের সময় তফসিল ঘোষণা করা হলেও পরবর্তী সময়ে তা স্থগিত করা হয়। এরপর বিলুপ্ত ছিটমহলের অধিবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তসহ জাতীয় পরিচয়পত্র দেওয়ার পর নতুন করে নির্বাচনী তফসিল ঘোষণা হয়। তফসিল অনুযায়ী লালমনিরহাটের ৩ উপজেলার ছিটমহলভুক্ত ৮ টি ইউনিয়নে ভোটগ্রহন চলছে।পাটগ্রাম উপজেলার ১১৯ নং বাঁশকাটা বিলুপ্ত ছিটমহলের রেজাইল করিম (৩৫) বলেন, প্রথমবারের মত ভোট দিয়ে ঈদের আনন্দোর মতেই লাগছে। পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি।
লালমনিরহাট জেলার বিলুপ্ত ছিটমহল ও স্থগিতসহ ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের মধ্যে ৬ টিতে আওয়ামীলীগ ১ টিতে বিএনপি এবং ১ টিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।
বিজয়ী প্রার্থীরা হলেন, হাতীবান্ধার গোতামারী ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের আবুল কাশেম সাবু বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন।
এদিকে লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নে বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের ইদ্রিস আলী বিজয়ী হয়েছেন।
পাটগ্রাম উপজেলার বেসরকারি ফলাফলে বিজয়ী চেয়ারম্যানরা হলেন, জগতবেড় ইউনিয়নের নবিবর রহমান (নৌকা), কুচলিবাড়ী ইউনিয়নে হামিদুল হক( নৌকা), জোংড়া ইউনিয়নে আশরাফ আলী (নৌকা), শ্রীরামপুর ইউনিয়নে আবুল হাসেম নৌকা ও পাটগ্রাম ইউনিয়নের আব্দুল ওহাব বেলাল (নৌকা), বুড়িমারী ইউনিয়নের আওয়মী লীগের বিদ্রোহী প্রার্থী আবু সাইদ নেয়াজ নিশাতের (আনারস) বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন।
লালমনিরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম ৬টি ইউনিয়নে নৌকা ও ১টি ইউনিয়নে ধানের শীষ প্রতীকের প্রার্থী ও ১ ইউনিয়নে সতন্ত্র প্রাথী বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছেন।
লালমনিরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম জানান, শান্তিপুর্নভাবে ইতিমধ্যে নির্বাচন সম্পন্ন হয়েছে এবং নির্বাচনে কোনও ধরণের সমস্যা হয় নি। । নির্বাচন শান্তিপূর্নভাবে করার জন্য সকলে সহযোগীতা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *