আগৈলঝাড়ার সংবাদ

Slider সারাদেশ

w3-60
বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় আজ সোমবার দু’টি ইউনিয়নের স্থগিত দু’টি কেন্দ্রে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ম্যাজিস্ট্রেটসহ অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। উপজেলার বাকাল ইউনিয়নের স্থগিতকৃত ১নং ওয়ার্ড আগৈলঝাড়া ভেগাই হালদার পাবলিক একাডেমী ভোট কেন্দ্রে সংরক্ষিত আসনে ৩জন ও সাধারণ আসনে ২জন এবং বাগধা ইউনিয়নের ৬নং ওয়ার্ড আমবৌলা কেরামতিয়া দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে সংরক্ষিত আসনে ৪জন ও সাধারণ আসনে ৩জন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। উলে¬খ্য, গত ২২ মার্চ ১ম ধাপের ইউপি নির্বাচনে ব্যালট ছিনতাইয়ের কারণে এ দু’টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছিল। এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেলিম রেজা জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য এ দু’টি কেন্দ্রে ব্যালট বাক্সসহ ম্যাজিস্ট্রেট এবং অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

আগৈলঝাড়ায় প্রতিবন্ধীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

প্রতিবন্ধিতা উন্নয়নে নানমূখী কর্মসূচী পরিচালনার ধারাবাহিকতায় দাতা সংস্থা মিজারিয়র জার্মানী-এর আর্থিক সহায়তায় বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা (বিপিইউএস) কর্তৃক বরিশাল জেলাধীন আগৈলঝাড়া উপজেলায় অবস্থিত সংস্থার প্রধান কার্যালয়ে সংস্থার প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক মো. বদিউল আলমের সভাপতিত্বে ৩ মাস ব্যাপী প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সেলাই প্রশিক্ষণ এবং সহায়ক উপকরণ ও ঔষধ বিতরণ করা হয়। বিভিন্ন অঞ্চল থেকে আগত প্রতিবন্ধী ব্যক্তিগণ অতিথিদের স্বাগত জানান। অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার গাজী তাকির সালমন প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে আগ্রহ ও উদ্দীপনা দেখে অভিভূত হন এবং সংস্থার এ ধরণের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। প্রশিক্ষণ উদ্বোধন শেষে তিনি প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ, ঔষধ ও নগদ অর্থ বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সমাজসেবক বিশিস্ট ব্যবসায়ী মো. গিয়াস উদ্দিন মোল্লা, সংস্থার নির্বাহী পরিষদের সহ-সভাপতি বারপাইকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার বাড়ৈ, আগৈলঝাড়া প্রেসক্লাব সভাপতি অপূর্ব লাল সরকার। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। তিনি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে স্থানীয় প্রশাসন ও ধণাঢ্য ব্যক্তিগণকে এগিয়ে আসার আহ্বাণ জানান।

আগৈলঝাড়ায় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন

বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে গতকাল রোববার সকালে র‌্যালীটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান জসীম সরদার, উপজেলা প্রাণি সম্পাদ কর্মকর্তা ডা. বখতিয়ার উদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাসুদুর রহমান, মৎস্য কর্মকর্তা রোজিনা আক্তার, জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী আ. মজিদ খান প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *