গাইবান্ধার সংবাদ

Slider গ্রাম বাংলা

9-1
গোবিন্দগঞ্জে শতাধিক ঋনের তদন্ত সাপেক্ষে প্রত্যাহারের দাবীতে কৃষকদের মানববন্ধন
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সোনালী ব্যাংক রাজা বিরাট শাখায় বিগত দিনের শতাধিক নিরিহ সাধারন মানুষের নামে অসাধু ব্যাংক কর্মকর্তা কতৃক ভূয়া ঋনের অভিযোগ এনে তদন্ত সাপেক্ষে ভূয়া ঋন প্রত্যাহারের দাবীতে গোবিন্দগঞ্জ-বিরাট সড়কে আজ দুপুরে ঘন্টাব্যাপী ভূক্তভোগী কৃষকদের মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন,কৃষক শামছুল আলম,আনোয়ার হোসেন,মোজাম্মেল, ফজলুল হক,আব্দুর রোমান প্রমুখ।
বক্তারা বলেন,বিগত দিনে এলাকার শতাধিক নিরিহ ব্যক্তির নামে সেই সময়কার অসাধু ব্যাংক কর্মকর্তা ভূয়া ঋন করে টাকা আতœসাৎ করে।সেই সব না জানা ব্যক্তির নিকট এখন ব্যাংক ঋনের নোটিশ যাচ্ছে।তারা সেসব ভূয়া ঋন প্রত্যাহার ও দোষী ব্যাংক কর্মকর্তার শাস্তি দাবী করেন।
এ ব্যাপরে শাখাহার ইউপি চেয়ারম্যান আলহাজ্ব তাহাজুল ইসলাম ভূট্টু জানান,শতাধিক কৃষকের নামে যে ভূয়া ঋনের অভিযোগ এসেছে তার তদন্ত ও প্রকৃত ঋন গৃহীতাদের ঋন পরিষদের আহব্বান জানান।
এ বিষয়ে ভূক্তভোগী কৃষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান।
এ বিষয়ে সোনালী ব্যাংক রাজাবিরাট শাখার ব্যাঞ্চ ম্যানেজার সিনিয়র অফিসার মাহফুজার রহমান জানান,বিগত দিনের কিছু কৃষকের এ ধরনের অভিযোগের বিষয়ে উর্দ্ধতন কতৃপক্ষ অবগত আছেন।যাহা তদন্ত প্রক্রিয়াধীন আছে। তিনি আরও বলেন,কতিপয় কৃষকের এ অভিযোগের অযুহাতে প্রকৃত ঋন গৃহীতারা ঋন পরিষদে বিলম্ব করলে ব্যাংক নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সাদুল্যাপুরে গবাদী পশুর ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সাদুল্যাপুরে গবাদী পশুর ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে পল্লী সমাজ সংগঠনের আয়োজনে উপজেলার দামোদরপুর ইউনিয়নের মধ্য ভাঙ্গামোড় গ্রামের মমেনা বেগমের বাড়ির উঠানে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
সাদুল্যাপুর উপজেলা প্রাণী সম্পদ অফিস ও ব্র্যাক-সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর সহযোগিতায় উপস্থিত ছিলেন, ভিএফএ মোস্তাফিজার রহমান, শিক্ষক নুরুল ইসলাম, সমাজ সেবক বেলাল হোসেন, মজিবর রহমান, আ: রহমান মুন্সি, পল্লী সমাজ সংগঠনের সভানেত্রী মমেনা বেগম, সেক্রেটারী লাইলী বেগম ও ক্যাযাশিয়ার ফুলমতি বেগম প্রমূখ।
উক্ত ক্যাম্পেইনটি সার্বিক ভাবে পরিচালনা করেন ব্র্যাক-সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর সংগঠক মিনারা খাতুন।

গাইবান্ধায় উন্নয়ন বিষয়ক মহিলা সমাবেশ
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধায় বাল্যবিয়ে, যৌতুক, মাদক প্রতিরোধসহ বিভিন্ন উন্নয়নমূলক বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা তথ্য অফিস, গাইবান্ধা আয়োজনে উপজেলার রামজীবন ইউনিয়নের সূবর্ণদহ সর: প্রা: বিদ্যালয় মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা তথ্য অফিসার সাবিহা আক্তার লাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সুন্দরগঞ্জ পৌরসভা মেয়র আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মালিহা খাতুন, কাউন্সিলর সাজু মিয়া ও ইউর্পি মেম্বার আব্দুল খালেক প্রমূখ।

দিনাজপুরের নাসিম তালুকদারের ৬৪ জেলায় পদযাত্রা
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ আজকের শিশু আগামী দিনের ভবিষৎ, আর নয় শিশুশ্রম এবার চাই শিক্ষা’ এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর থেকে ৬৪ জেলায় একাকী পদযাত্রা শুরু করেছেন দিনাজপুরের যুবক নাসিম তালুকদার।
নাসিম তালুকদার দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার রাজারামপুর চৌধুরী পাড়ার বাসিন্দা হারুনুর রশিদের ছেলে। বাক প্রতিবন্ধী মা আর অশিক্ষিত বাবার ছেলে নাসিম ছোটবেলা থেকেই নানি রহমত আরার কাছে বড় হয়েছেন। আজকের শিশু আগামী দিনের ভবিষৎ, আর নয় শিশুশ্রম, এবার চাই শিক্ষা’ এই শ্লোগানকে সামনে রেখে বিভিন্ন জেলার স্কুল, কলেজে সভা-সমাবেশের মাধ্যমে জনসচেনতা সৃষ্টির লক্ষ্যে গত শনিবার নাসিম তালুকদার দিনাজপুর জিরো পয়েন্ট থেকে বিভিন্ন জেলার উদেশ্যে ঢাকা অভিমুখে একাকী পদযাত্রা শুরু করেছেন।
বুধবার বিকেল ৫টায় গোবিন্দগঞ্জ প্রেসক্লাবে উপস্থিত হয়ে তিনি তার পদযাত্রার উদ্দেশ্য ও গন্তব্য সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। ‘প্রত্যেক শিশুকে সঠিকভাবে সুশিক্ষায় গড়ে তুলতে হবে। কারণ আজকের শিশুরাই আগামী দিনের ভবিষৎ। সেই সাথে বন্ধ করতে শিশুশ্রম।’ এই সচেতনতা সৃষ্টির লক্ষেই তার এ পদযাত্রা বলে নাসিম জানান।

সাঘাটায় ভূমি অফিসের ভবন নির্মাণ কাজ দ্রুত গতিতে চলছে
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সাঘাটা উপজেলার উল্যাসোনাতলায় গণপূর্ত বিভাগের অধীনে ষাট লক্ষ টাকা ব্যয়ে ভূমি অফিসের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। বুধবার এ কাজের পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ¦ল কুমার ঘোষ, সংশ্লিষ্ট ঠিকাদার শহিদুজ্জামান শহিদ প্রমুখ। ইতিমধ্যে এ কাজের সত্তর ভাগ কাজ শেষ হয়েছে।
১৩৬ চাকার বিদ্যুৎ কেন্দ্রের জন্য ব্যবহুত বয়লারবাহী গাড়ীটি বালাসীঘাট থেক বড়পুকুড়িয়া উদ্দেশ্য যাত্রা
গাইবান্ধার জেলায় গত তিন দিন যাবৎ ১৩৮ চাকার বিশাল একটি বয়লাবাহী গাড়ীর উৎসুক জনতার উপস্থিতে তাদের চোখের সামনে দিয়ে বালাশীঘাট থেকে বড়পুকুরিয়া উদ্দেশ্যে রওনা করে গতকাল রাতে গাইবান্ধা পেরিয়ে পলাশবাড়ী উপজেলা শহরে প্রবেশ করে মটর শ্রমিক অফিসের সামনে এসে দাড়ায় সেখানে গাড়ীটি দেখতে হাজারো জনতা ভির জমায় আজ বিকাল ৩ ঘটিকায় রওনা হয়। এখন পর্যন্ত জানা মতে রংপুর জেলায় ভিতরে মিঠাপাকুর অতিক্রম করেছে।
কনভেয়ার লজেষ্টিক লিমিটেড মাধ্যমে বাংলাদেশ পাওয়ার ডেভল্যাফম্যান্ট বোর্ড সূদূর চীন থেকে পানি পথে মংলাবন্দর থেকে বালাসীঘাট সেখান থেকে গাইবান্ধা পলাশবাড়ী রোডে দিয়ে জেনারেটিং ইলেকট্রিক বড়পুকুরিয়া ২৭৫ মেঘওয়ার্ড তৃতীয় ইউনিট পাওয়ার প্ল্যান্ট দিনাজপুর জেলার ফুলবাড়ী বিদ্যুৎ কেন্দ্রে স্থাপনের উদ্দেশ্য নিয়ে চলছে গাড়ীটি।
মাল্টিমিডিয়া ক্লাস রুম নিশ্চিত করে শিক্ষার্থীদের পাঠ দানে মনোনীবেশ করতে হবে
–উপজেলা নির্বাহী কর্মকর্তা
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বিজ্ঞ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হান্নান বলেছেন,প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস রুম নিশ্চিত করে শিক্ষার্থীদের পাঠ দানে মনোনীবেশ করতে হবে। তাহলেই বতর্মান সরকার ডিজিটাল বাংলাদেশ ভিষন ২১গড়ার লক্ষে শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন,বিনা মূল্যে বই সরবরাহ,শিক্ষকদের বেতন বৃদ্ধি, শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে খেলাধুলাসহ শিক্ষা মূলক সরঞ্জাম সরবরাহ করে আসছে।তিনি আজ দুপুরে উপজেলা ব্যানবেইজ ভবনে আইসিটি বিষয়ে ২০১৬-২০১৭ইং অর্থ বছরের ৩য় ও ৪র্থ ব্যাচের শিক্ষকদের প্রশিক্ষন কর্মশালার শুভ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তিতায় এসব কথা বলেন।
এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদস্য সচিব উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কর্মকর্তা ফজলে এলাহী।বিশেষ অতিথি ছিলেন,একাডেমিক সুপার ভাইজার ফিরোজ আলম।উক্ত কর্মশালায় স্কুল,মাদ্রাসার ৪৮জন শিক্ষক উপস্থিত ছিলেন।
গোবিন্দগঞ্জ থানা মোড় চার মাথায় পাবলিক টয়লেট স্থাপনের প্রয়োজনীয়তা
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ উত্তর জনপদের প্রবেশদ্বারখ্যাত গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলা। উপজেলার উপর দিয়ে বয়ে গেছে রংপুর বিভাগের প্রবেশের একমাত্র মহাসড়ক ঢাকা- রংপুর নামে পরিচিত জাতীয় সড়ক এন ৫।
প্রতিদিন কয়েক লক্ষাধিক মানুষ যাতায়াত করে এই মহাসড়ক দিয়ে। অধিকাংশ যাত্রীবাহী গাড়ি থানা মোড় চারমাথায় দাড়ায়। কিন্ত অতি জরুরি প্রকৃতির ডাকে সাড়া দেয়ার কোন ব্যবস্থা নাই উপজেলার সবচেয়ে ব্যস্ত এই মোড়ে।
এছাড়াও উপজেলার বিভিন্ন অঞ্চলের যোগাযোগের টানজিট পয়েন্ট এই থানা মোড় চার মাথা। দিন রাত ২৪ ঘন্টা কর্ম ব্যস্ত হয়ে থাকে এই জায়গা। এতো ব্যস্ত জায়গা হওয়ার পড়েও নেই অতি প্রয়োজনীয় পাবলিক টয়লেটের ব্যবস্থা। মায়ামনি হোটেল এবং বনফুল হোটেল সহ আশেপাশে অবস্থিত কয়েকটি হোটেল পরিচিত জনরা ব্যবহার করেও তা প্রয়োজনের তুলনা অপ্রতুল।
অপরিচিতদের সহ অধিকাংশ মানুষের ব্যবহারের জন্য চাই পৌর শহরের সবচেয়ে ব্যস্ত জায়গায় একটি পাবলিক টয়লেট। যাতে মানুষ তার প্রকৃতির জরুরি প্রয়োজন অনায়াসে মেটাতে পারে।
গোবিন্দগঞ্জ থানা মোড় চারমাথায় একটি পাবলিক টয়লেট স্থাপনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *