আজকের দিনাজপুর

Slider সারাদেশ

SAMSUNG CAMERA PICTURES

 

নৃশংসতার স্বীকার পুজারানী দাসের পাশে দিনাজপুর জেলা প্রশাসন
দিনাজপুর প্রতিনিধি ॥ গত ১৮ অক্টোবর দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ৩নং রামপুর ইউপি’র জমিরহাট তকেয়াপাড়া গ্রামে বর্বরোচিত ঘটনার স্বীকার সুবল দাসের কন্যা ৫ বছর বয়সী ছোট্ট শিশু পুজারানী দাসের দাদু অনিল দাস’র হাতে পুজার উন্নত চিকিৎসার জন্য ২৬ অক্টোবর বুধবার নিজ অফিস কক্ষে ১০ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। এ সময় উপস্থিত ছিলেন এডিসি জেনারেল মোঃ আবু রায়হান মিঞা। উক্ত ঘটনাটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় প্রকাশ হলে জেলা প্রশাসক তাৎক্ষণিকভাবে মানবিক বিবেচনায় মেয়ে শিশুটির বিষয়ে তার পরিবারের কাছে খোজখবর নেন এবং তার সুস্থ্যতা কামনা করেছেন। একই সাথে জেলা প্রশাসক নিকৃষ্ট ধর্ষক মোঃ সাইফুল ইসলামের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে নিশ্চয়তা প্রদান করেছেন। শিশু পুজারানী দাস বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জেলা প্রশাসকের সহায়তায় নাজনীন’র স্বপ্ন পুরণ
দিনাজপুর প্রতিনিধি ॥ কুমিল্লা মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাওয়ায় নিজ আবেদনের পরিপ্রেক্ষিতে শহরের পুলহাট কসবা এলাকার মৃত নুরুল আমিনের কন্যা মেধাবী শিক্ষার্থী মোছাঃ নাজনীন আক্তারকে ২৬ অক্টোবর বুধবার নিজ অফিস কক্ষে ১০ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন শিক্ষানুরাগী দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। এ সময় উপস্থিত ছিলেন এডিসি জেনারেল মোঃ আবু রায়হান মিঞা। উল্লেখ্য মেয়েটি ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে কৃমিল্লা মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। মেয়েটির পরিবার অত্যন্ত দরিদ্র। পিতার অকাল মৃত্যুতে দরিদ্র এই মেয়েটি ভর্তি হওয়ার জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেছিল। মানবিক বিবেচনায় মেয়েটিকে নগদ সাহায্য করত: তার মেডিকেলে ভর্তি হওয়ার সুযোগ করে দিয়েছেন এবং তার উজ্জল ভবিষ্যৎ কামনা করেছেন জেলা প্রশাসক।
পুজারানী দাসের ঘটনায় পুজা উদযাপন পরিষদ ও হিউম্যান
রাইটস কংরেজ দিনাজপুর জেলা শাখার নিন্দা জ্ঞাপন
দিনাজপুর প্রতিনিধি ॥ গত ১৮ অক্টোবর দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ৩নং রামপুর ইউপি’র জমিরহাট তকেয়াপাড়া গ্রামের সুবল দাসের কন্যা ৫ বছর বয়সী ছোট্ট শিশু পুজারানী দাসকে দুর্বৃত্ত কর্তৃক পাশবিক নির্যাতনের স্বীকার হয়ে বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বিধান চক্রবর্তী বাসু ও হিউম্যান রাইটস কংরেজ ফর বাংলাদেশ মাইনোরিটিজ দিনাজপুর জেলা শাখা সাধারণ সম্পাদক উত্তম কুমার রায় পৃথক পৃথকভাবে এক প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত ঘটনার গভীর নিন্দা ও ক্ষোভ জানান, সাথে সাথে নর পিসাচদের অনতি বিলম্বে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করাসহ চিকিৎসাধীন শিশু কন্যা পুজাদাসের আশু সুস্থ্যতা কামনা করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *