গাইবান্ধার খবর

Slider রংপুর

4-3
গাইবান্ধার তুলসীঘাট-সাদুল্যাপুর সড়কে ডাকাতি

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধা সদর উপজেলার তুলসীঘাট-সাদুল্লাপুর সড়কের তুলসীঘাট এলাকায় রাস্তায় গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে।

সোমবার রাত আনুমানিক ১১টা ৪৫ মিনিটের দিকে তুলসীঘাট-সাদুল্যাপুর সড়কের মাটালের পাতার নামক স্থানে রাস্তার পাশের গাছ কেটে চলাচল বন্ধ করে ডাকাতের দল।

জানা যায়, ডাকাতেরা দুইদিকের চলাচলকারী ব্যাটারি চালিত অটোবাইক ও অটোভ্যান আটক করে যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন, নগদ টাকা, স্বর্নালংকার ছিনিয়ে নেয়। ডাকাতির সময় এক যাত্রী বাধা দিলে তাকে মারধর করে এবং রাম দাঁ দিয়ে আঘাত করে। এতে ঐ যাত্রীর আঙ্গল কেটে যায় এবং তার নিকট থাকা নগদ ৩০,০০০/- (ত্রিশ) হাজার টাকা, কাগজপত্র ছিনিয়ে নেয়।

ডাকাতির শিকার ও প্রত্যক্ষদর্শী গোলজার হোসেন জানান,প্রায় ৬-৭ মুখোশধারী ডাকাত অংশ নেয়। তারা সকলেই প্রায় যুবক বয়সী। সবার হাতে লাঠি ও ধারালো রাম দাঁ ছিল। ডাকাতি শেষে ডাকাতেরা অস্ত্র উচিয়ে পশ্চিম দিকে ধান ক্ষেতে ঝাপ দিয়ে আত্মগোপন করে।

এলাকাবাসী আরও জানান, প্রায় সময়ই এই এলাকায় এ ধরনের ডাকাতির ঘটনা ঘটে।

সুন্দরগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর ও বেলকা ইউনিয়নের এসকেএস ফাউন্ডেশনের বাস্তবায়নে অক্সফাম সংস্থার অর্থায়নে ইআরএফএপি প্রকল্পের অধীনে বন্যায় ক্ষতিগ্রস্থ ৩২০ জন পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার উপজেলার বেলকা ইউনিয়ন পরিষদ ভবন ও হরিপুর আশ্রয়ন মাঠে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এতে উপস্থিত ছিলেন বেলকা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্ল্যাহ্, মনিটরিং সমন্বয়কারী ইমরান কবীর, সুরুজ আলী, প্রজেক্ট ম্যানেজার কার্ত্তিক চন্দ্র সরকার, সাংবাদিক এটিএম আফছার আলী, বেলকা ইউপি সদস্য রিয়াজুল হক,রিয়াজুল ইসলাম ভুট্টু, জবেদ আলী, লাভলু মিয়া, কালাম মিয়া, মুক্তা বেগমসহ এসকেএস ফাউন্ডেশনের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন। বেলকা ইউনিয়নের ১৬০ জন এবং হরিপুর ইউনিয়নের ১৬০ জনসহ মোট ৩২০ জন ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে প্রত্যেককে ৪ হাজার করে নগদ টাকা বিতরণ করা হয়।
সুন্দরগঞ্জে জুয়াড়িসহ গ্রেফতার-৬

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জুয়াড়িসহ ৬ জনকে গ্রেফতার করেছে।

থানা সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে রামজীবন ইউনিয়নের পূর্ব রামজীবন গ্রামের মনছুর আলীর ছেলে সাদেকুল ইসলাম, আব্বাস আলীর ছেলে আতাউর রহমান, সর্বানন্দ ইউনিয়নের তালুক বাজিত ধনিয়াকুড়া গ্রামের সৈয়দ আলীর ছেলে মশিউর রহমান, নছর উদ্দীনের ছেলে রঞ্জু মিয়াকে জুয়া খেলার দায়ে জুয়ার আসর থেকে গ্রেফতার করেন।

পরে জুয়া আইনে মামলা দায়ের পূর্বক তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন। অপরদিকে ১ বছরের সাজা প্রাপ্ত আসামী কুদ্দুস আলীর ছেলে মঞ্জুরুল ইসলাম ও নিয়মিত মামলার আসামী পশ্চিম হাতিয়া গ্রামের আব্দুল গফুরের ছেলে আবুল হোসেনকে গ্রেফতার করে পুলিশ।
সুন্দরগঞ্জে দূর্নীতিবাজ পিআইও’র বদলীর দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় দূর্নীতিবাজ পিআইও নুরুন্নবী সরকারের বদলীর দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, গতকাল সন্ধ্যায় ছাত্রলীগের আহ্বায়ক ছামিউল ইসলাম ছামুর নেতৃত্বে পিআইও নুরুন্নবী বদলীর দাবিতে ছাত্রলীগের এক বিক্ষোভ মিছিল উপজেলা শহর প্রদক্ষিণ করে। মিছিল শেষে বিক্ষোভকারীরা উপজেলা চত্বরে বক্তব্য রাখেন- পৌর কাউন্সিলর ছাত্রলীগ নেতা মশিউর রহমান বিপ্লব, ছাত্রলীগের আহ্বায়ক ছামিউল ইসলাম ছামু, ছাত্র নেতা শহিদুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-যুবলীগ নেতা আযম মিয়া, নুর আলম প্রমূখ। বক্তাগণ বলেন- পিআইও যোগদানের পর থেকে সরকারি অর্থ আত্মসাৎসহ বিভিন্ন দূর্নীতি ও অনিয়ম করে আসছে। তাই উক্ত দূর্নীতিবাজ পিআইও কে বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান।
ফুলছড়িতে ইলিশ ধরার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার ফুলছড়িতে নিষিদ্ধ সময়ে ইলিশ ধরার অপরাধে ভ্রাম্যমান আদালতে ৩ জন জেলের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিম টলষ্টয় এ জরিমানা করেন।

এরআগে গত সোমবার রাতে ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবদুল হালিম টলষ্টয় ও উপজেলা মৎস্য অফিসার আসাদুজ্জামান অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় উপজেলার ফুলছড়ি ইউনিয়নের বাজে ফুলছড়ি গ্রামের নুর মন্ডলের ছেলে জাহিদুল ইসলাম (৪২), একই গ্রামের বছির উদ্দিনের পুত্র মহিদুল ইসলাম (৩৫), গজারিয়া ইউনিয়নের মৃত. গোপাল চন্দ্রের পুত্র সাগর চন্দ্র (৩৮) কে ৭টি ইলিশ ও বেশ কিছু কারেন্টজাল সহ আটক করা হয়।

মঙ্গলবার দুপুরে তাদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন অনুযায়ী তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানার টাকা বুঝিয়ে দিয়ে জেলেরা মুক্তিলাভ করেন। উপজেলা মৎস্য অফিসার আসাদুজ্জামান জানান, জব্দকৃত ইলিশগুলো ফুলছড়ি হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানায় প্রদান করা হয়েছে এবং কারেন্ট জালগুলো উপজেলা পরিষদ চত্বরে আগুনে পোড়ানো হয়েছে।

সুন্দরগঞ্জে হাত বাড়ালেই মিলছে মাদক

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় হাত বাড়ালেই মিলছে মাদক। জানা গেছে, উপজেলার বিভিন্ন হাট-বাজার, গ্রাম-গঞ্জ ও অলি-গলিতে মাদকের বিস্তার ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

মাদকে আসক্ত হচ্ছে উর্ত্তি বয়সের স্কুল, কলেজগামী শিক্ষার্থী ও যুবকেরা। এরা মাদক সেবন করে রাত জেগে অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ছে। এদিকে এক শ্রেণির মাদক ব্যবসায়ি প্রশাসনের সাথে অলিখিত গোপন চুক্তির মাধ্যমে দীর্ঘদিন থেকে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এলাকাগুলো হচ্ছে-মজুমদার হাট লালুর বাড়ি, শোভাগঞ্জ ডিগ্রী কলেজ সংলগ্ন চান্দের বাড়ি, মেডিকেল মোড়, পূর্ব বাইপাস মোড়, মীরগঞ্জের হাট, পৌরসভার ২নং ওয়ার্ডের শামীমের বাড়ি, গংগার হাট, চৈতন্যের বাজার, হরিপুর খেয়াঘাট, ধর্মপুর, মাঠের হাটসহ বিভিন্ন এলাকা। এছাড়া বামনডাঙ্গা ইউনিয়নের সাতগিরী গ্রামের মাদক স¤্রাট নামে পরিচিত ঠসা ছালাম মাদক ব্যবসা করার অপরাধে দশ বার গ্রেফতার হলেও তার মাদক ব্যবসা থেমে নেই।

প্রতিদিন ও রাতে তার বাড়িতে দূর-দূরান্ত থেকে শত শত মাদক সেবি মোটর সাইকেল ও মাইক্রো যোগে এসে মাদক সেবন করে। এতে করে এলাকায় গরু চুরি, ছিনতাইসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ ইসরাইল হোসেনের যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এ নিয়ে ছাত্রলীগের আহ্বায়ক ছামিউল ইসলাম ছামু অভিযোগ করে জানান, মাদক থাবা থেকে সমাজকে রক্ষা করার জন্য কয়েক দফা অফিসার ইনচার্জের সাথে কথা হলেও তিনি কোন কানে নেয়নি।
বোনারপাড়া রেল ষ্টেশনে এক ব্যাক্তির মৃত লাশ উদ্ধার

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে ষ্টেশনে লাইনের পার্শ্বে মঙ্গলবার ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের টনগাঁও গ্রামের আইজলের ছেলে রাজ্জাক (৩৫) হার্ট স্ট্রোক করে মৃত্যু হয়েছে।

জানাগেছে, উদাখালী ইউনিয়নের টনগাঁও গ্রামের আইজলের ছেলে রাজ্জাক বোনারপাড়া বাজারে কাফির হোটেলে কর্মচারী হিসেবে গত তিন ধরে কাজ করে। প্রতিদিনের মত কাজ শেষে বোনারপাড়া ষ্টেশনে মোসাফির খানায় ঘুমিয়ে পড়ে। গভীর রাতে বুকের ব্যাথ্যা অনুভব করায় স্থানীয় লোকজন ভোর রাতে বোনারপাড়া স্থানীয় সবুজ বাংলা হাসপাতালে নিয়ে আসেন। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে লাশ ষ্টেশন চত্বরে লাইনের পার্শ্বে শুয়ে রাখলে অতি দরিদ্র দেখে লোকজন লাশের পাশে নগদ পাঁচ, দশ টাকা করে দিতে থাকে। এদিকে তার পরিবার খোঁজ পেয়ে জিআরপি থানায় জামিনে স্বাক্ষর করে লাশ নিয়ে যায় তারা। ফুলছড়ির আইজল জানান, তার অনেক দিন থেকেই বুকে সমস্যা ছিল। বোনারপাড়া জিআরপি থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান ঘটনার বিষয়টি প্রতিবেদককে নিশ্চিত করেছেন।
গাইবান্ধায় ইঁদুর দমন অভিযান
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ সমন্বিত ইঁদুর দমন অভিযান উপলক্ষে আজ মঙ্গলবার বিকেলে গাইবান্ধা শহরে র্যালী, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় জেলা পরিষদ চত্বর থেকে র্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে পৌর পার্ক শহীদ মিনার চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আ.কা.মো. রুহুল আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামছুল আজম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল মমিন খান, জেলা পশু সম্পদ কর্মকর্তা আব্দুল লতিফ, পৌর প্যানেল মেয়র তানজিমুল ইসলাম পিটার, সাংবাদিক সরকার মো. শহিদুজ্জামান প্রমুখ।

এর আগে ইঁদুর নিধন অভিযানের কলা কৌশল প্রদর্শন করা হয়। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই কর্মসূচীর আয়োজন করে।
সুন্দরগঞ্জে ইউপি নির্বাচনে স্বামী-স্ত্রীর প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে গেলেন স্ত্রী

ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ আসন্ন ৩১ অক্টোবর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ লক্ষ্যে নির্বাচন পূর্ব প্রস্তুতি চলছে সংশ্লিষ্ট প্রশাসনসহ সকল পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের। এই নির্বাচনে ৬ জন চেয়ারম্যান পদ প্রার্থীর মধ্যে মোঃ রফিকুল ইসলাম ও তার স্ত্রী মোছাঃ রোকসানা বেগম পারস্পরিক নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করে আসছিলেন।

অবশেষে স্ত্রী রোকসানা বেগম তার স্বামী রফিকুল ইসলামকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে গেলেন।

মঙ্গলবার বিকালে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে স্বামীকে সমর্থন করে সরে দ্বাড়ান স্ত্রী রোকসানা বেগম।

চেয়ারম্যান প্রার্থী মোঃ রফিকুল ইসলাম (লাঙ্গল) প্রতীকের বিজয় নিশ্চিত ভেবে স্ত্রী নিজেই তার প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে গিয়ে লাঙ্গল প্রতীককে সমর্থন জানান।

এদিকে স্ত্রী মোছাঃ রোকসানা বেগম জানান, এবার স্বেচ্ছায় তার স্বামী রফিকুল ইসলামকে সমর্থন দিয়ে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে গেলেও পরবর্ততীতে আবার চেয়ারম্যান পদে প্রতিন্দন্দ্বি করবো এবং জনগণের সাথে কাজ করে যাবো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *