নীলফামারীতে ডিলার নিয়োগে অনিয়মের অভিযোগে বিক্ষোভ

Slider রংপুর

th

শাহরিয়ার সাদিক,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় সরকারের খাদ্য বান্ধব কর্মসূচিতে টাকার বিনিময়ে ডিলার নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয় ঘেরাওকরেছে উপজেলা জাতীয় পাটির নেতাকর্মীরা।

রবিবার বিকেলে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয় ঘেরাও করে সেখানে সমাবেশ করে। সমাবেশ শেষে চেয়ারম্যানের কাছে স্মারকলিপি প্রদান করেন নেতাকর্মীরা।

সমাবেশে বক্তৃতা রাখেন কিশোরগঞ্জ উপজেলা জাতীয় পাটির সহ-সভাপতি আলতানুর রহমান, উপজেলা যুবসংহতির সভাপতি সায়েদুর রহমান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, নিতাই ইউনিয়ন জাতীয় পাটির সভাপতিলেবু মিয়া।

এ সময় তারা অভিযোগ করে বলেন, অর্থের বিনিময়ে একটি চক্র প্রভাব খাটিয়ে জামায়াত এবং বিএনপির লোকদের ওই কর্মসূচির ডিলার নিয়োগের প্রক্রিয়া চুড়ান্ত করেছেন। তালিকায় যাদের নাম এসেছে তাদের অনেকের ওইকর্মসূচির ডিলার হওয়ার যোগ্যতা নেই। তারা যাচাই-বছাইয়ের মাধ্যমে প্রকৃত যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের ডিলার নিয়োগের দাবি জানান।

এদিকে এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা জাতীয় পাটির সভাপতি রশিদুল হক বলেন,‘ওই কর্মসূটিতে আজ ডিলার নিয়োগ প্রদানের কথা ছিল। তালিকা প্রকাশের আগে বিকেলে কিছু লোকজন বিক্ষোভ মিছিলকরলে ওই ডিলার নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়।’

অর্থের বিনিময়ে ডিলার নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার চেষ্টার অভিযোগের ব্যাপারে তিনি বলেন, ‘আমি এখনও তালিকা দেখিনি। আওয়ামী লীগ এবং জাতীয় পাটির কিছু নেতাকর্মী কর্মসূচির ডিলার হতে চায়। তারাই আরো কিছুনেতাকর্মীকে ডেকে বিক্ষোভ মিছিল করেছে।’

উল্লেখ্য, ওই উপজেলায় ২২ হাজার ৫০০ কার্ডের চাল বিতরণের জন্য ডিলার নিয়োগ হবে ৪৪ জন। ওই ৪৪ ডিলারের বিপরীতে আবেদন পড়েছে ১৩৯ জনের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *