গাজীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

গ্রাম বাংলা

111-3

গাজীপুর:  ‘দোষারোপ নয়, দুর্ঘটনার কারণ জানতে হবে সবাইকে নিয়ম মানতে হবে’ এই স্লোগানকে সামনে রেখে গাজীপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

২২ অক্টোবর শনিবার বেলা ১১টায় নিরাপদ সড়ক চাই (নিসচা) গাজীপুর জেলা শাখার আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালী শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) গাজীপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক ডাঃ মোঃ লোকমান হোসেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এম.এ ফরিদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই (নিসচা) গাজীপুর জেলা শাখার সহ- সভাপতি ও দৈনিক মুক্ত বলাকার সম্পাদক মোঃ আলমগীর হোসেন, যুগ্ন সম্পাদক ও গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ রোমান শাহ্ আলম, যুগ্ন সম্পাদক ও গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ মকবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি মোঃ বায়েজীদ হোসেন, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা সম্পাদক সাংবাদিক মুহাম্মদ আতিকুর রহমান আতিক, নির্বাহী সদস্য সাংবাদিক এম.এ ফিরোজ, নির্বাহী সদস্য ব্যাংক কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামান, নির্বাহী সদস্য এডভোকেট লাবীব উদ্দিন প্রমুখ।

বক্তরা বলেন, ‘চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়কের দাবিতে ব্যক্তিগতভাবে আন্দোলন শুরু করলেও আজ তা জাতীয় আন্দোলনে রূপ নিয়েছে। দুর্ঘটনা রোধে চালকদের আন্তরিক এবং পথচারীদের সচেতন হতে হবে।’

র‌্যালীটি জয়দেবপুর বাজার থানা রোডস্থ নিরাপদ সড়ক চাই (নিসচা) গাজীপুর জেলা কার্যালয় (গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাব) থেকে শুরু হয়ে শিববাড়ি ঘুরে জেলা কার্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালীতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *