টিআইবি পুরস্কার পেলেন যমুনা টিভির ফয়সাল আলম

Slider বিনোদন ও মিডিয়া

photos-3

 

 
মো. পলাশ প্রধান  টঙ্গী ;  দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতায় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) পুরস্কার পেয়েছেন যমুনা টেলিভিশনের সাংবাদিক মো. আলাউদ্দিন আহমেদ অপূর্ব ও জি এম ফয়সাল আলম।

রোববার দুপুরে টিআইবি’র ধানমন্ডিস্থ কার্যালয়ের মেঘমালা সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়। ইলেক্ট্রনিক মিডিয়া (প্রামাণ্য অনুষ্ঠান) ক্যাটাগরিতে তারা যৌথভাবে বিজয়ী হন। প্রামাণ্য দু’টিতে সাহসিকতার সঙ্গে ভিডিওচিত্র ধারণ করায় যমুনা টেলিভিশনের ভিডিও চিত্রগ্রাহক মহসীন মুকুল, কাজী মোহাম্মাদ ইসমাইল ও গোলাম কিবরিয়াকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এ বছর দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা প্রতিযোগিতায় প্রিন্ট মিডিয়া-স্থানীয় ক্যাটাগরিতে চাঁদপুরের স্থানীয় পত্রিকা দৈনিক ইলশে পাড়-এর প্রতিবেদক রেজাউল করিম এবং প্রিন্ট মিডিয়া- জাতীয় ক্যাটাগরীতে বাংলামেইল টুয়েন্টিফোর ডট কম এর শাহেদ শফিক পুরস্কৃত হয়েছেন। ইলেক্ট্রনিক মিডিয়া (প্রতিবেদন) ক্যাটাগরিতে যৌথভাবে পুরস্কৃত হয়েছেন এনটিভি’র সাংবাদিক সফিক শাহীন ও মাছরাঙা টেলিভিশনের সাংবাদিক বদরুদ্দোজা বাবু। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বার্লিনভিত্তিক আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই) পরিচালনা পর্ষদের চেয়ারপারসন হোসে কার্লোস উগাস। সভাপতিত্ব করেন টিআইবি ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামাল। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। অনুষ্ঠানে টিআই চেয়ারপারসন বলেন, “দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যম এক শক্তিশালী হাতিয়ার। সারাবিশ্বে সাহসী অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমেই বড় বড় দুর্নীতির চিত্র জনসম্মুখে এসেছে। তিনি বলেন, দুর্নীতিবিরোধী আন্দোলনের অনুসন্ধানী সাংবাদিকতার নিবিড় সম্পর্ক রয়েছে।

এদিকে, অনুসন্ধানী সাংবাদিকতায় টেলিভিশন ক্যাটাগরিতে এবার যমুনা টেলিভিশনের ইনভেস্টিগশন সেলের সিনিয়র রিপোর্টার ফয়সাল আলম টিআইবির সেরা রিপোর্টারের পুরুষ্কার জয়লাভ করেন।

গাজীপুর জেলার সদর থানার বাসন গ্রামের বাসিন্দা মো. হাবিবুর রহমানের ছেলে ফয়সাল আলম চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর  ডিগ্রী  নেন। আজকের কাগজে বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসাবে সাংবাদিকতা শুরু করে দৈনিক সকালের খবর, একাত্তর টিভি হয়ে সর্বশেষ যমুনা টিভিতে যোগ দেন। তিনি এর আগে অনুসন্ধানী সাংবাদিকতায় ঢাকা রিপোটার্স ইউনিটি-গ্রামীন ফোন সেরা পুরুষ্কার জয়লাভ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *