টঙ্গীতে টাম্পাকো কারখানার শ্রমিকদের মানববন্ধন

Slider ফুলজান বিবির বাংলা

picture-2

 
মো. পলাশ প্রধান, টঙ্গী (গাজীপুর) থেকে:  টঙ্গীতে টাম্পাকো ফয়েলস কারখানায় অগ্নিকান্ডের জন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষকে দায়ি করে, মামলা প্রত্যাহার, টাম্পাকো কারখানাকে রক্ষার দাবিতে টঙ্গীতে মানববন্ধন করেছে কারখানার শ্রমিক-কর্মচারিরা।

আজ  শনিবার সকালে কারখানার পাশে টঙ্গী-ঘোড়াশাল সড়কের আহসান উল্লাহ মাস্টার উড়াল সেতুর নীচে এ মানববন্ধন হয়। আধাঘন্টা ব্যাপি মনববন্ধনে ‘টাম্পাকো পুড়লো কেন তিতাস গ্যাস জবাব চাই’ ‘ টাম্পাকো পরিবার বাঁচাতে প্রধানমন্ত্রীর সাহায্য চাই’ ‘টাম্পাকো বাঁচলে টাম্পাকো পরিবার বাঁচবে’ ‘সুখে ছিলাম, দু:খে আছি আমরা টাম্পাকোকে ভালবাসি’ ‘টাম্পাকোর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার চাই করতে হবে’ ইত্যাদি স্লোগান সম্বলিত ব্যানার ফ্যাষ্টুন নিয়ে কারখানার শতাধিক শ্রমিক-কর্মচারি মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন অপারেটর জাকির হোসেন, দেলোয়ার হোসেন, লিটন, মজিবুর রহমান, আব্দুর রহিম প্রমুখ।

এবিষয়ে গাজীপুর অতিরিক্ত জেলা প্রশাসনের শিক্ষা ও আইসিটি মো. ইফতেখার হোসেন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, টাম্পাকো ফয়েল্স লিমিটেড পলি প্যাকেজিং কারখানায় উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। এখনও ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। শনিবার থেকে আহতের সংখ্যা বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *