নিহতরা পাচ্ছেন ১ লাখ ২০ হাজার টাকা করে

Slider জাতীয় টপ নিউজ

d9866d2c1061dd19dc7c2ef5fa3174b1-02

 

টঙ্গী: টঙ্গী বিসিক শিল্প নগরীর ট্যাম্পাকো ফয়েলস নামের প্যাকেজিং কারখানার বয়লার বিস্ফোরণে নিহত বেড়ে ২৪ জনে দাড়িয়েছে বলে আশংকা করা হচ্ছে। তবে সরকারী ভাবে ২১ জন নিহত হয়েছেন বলে জানানো হয়েছে।আহত রয়েছেন আরো প্রায় অর্ধশত। আহতদের মধ্যে বেশীর ভাগ রোগী অগ্নিদ্বগ্ধ।

নিহতদের প্রত্যেককে শ্রম মন্ত্রনালয় ১ লাখ টাকা ও ও গাজীপুর জেলা প্রশাসন ২০ হাজার টাকা করে অনুদান দেয়ার ঘোষনা দিয়েছে। ঘটনা তদন্তে গঠিত হয়েছে পৃথক ৫টি তদন্ত কমিটি।

বেলা ১টা ১২ মিনিটে শেষ খবর পর্যন্ত আগুন জ্বলছে। নিয়ন্ত্রনে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৩ ইউনিট।

এদিকে  গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্প নগরীর ট্যাম্পাকো ফয়েলস নামের প্যাকেজিং কারখানার বয়লার বিস্ফোরণের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার সকালে বিস্ফোরণের পরপরই ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তদন্ত কমিটি গঠনের এ তথ্য জানান জেলা প্রশাসক এস এম আলম। তিনি বলেন, বিস্ফোরণ ও অগ্নিকা-ের ঘটনা তদন্তে এডিএম রাহেদুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ট্যাম্পাকো ফয়েলস নামে ওই কারখানায় বিস্ফোরণে বেলা ১১টা পর্যন্ত ২১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার ভোরে কাজ চলার সময় বয়লার বিস্ফোরণ থেকে অগ্নিকা-ে হতাহতের এ ঘটনা ঘটে। অগ্নিকা-ের পর ধসে পড়ছে কারখানার পাঁচতলা ভবনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *