ঢাবিতে ৩০২৪৮৯ জনের ভর্তির আবেদন

Slider শিক্ষা সারাদেশ

30833_du

 

ঢাকা; ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া শেষ হয়েছে।  বুধবার রাত ১২টায় শেষ হয়েছে এ প্রক্রিয়া। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি অফিস সূত্রে জানা যায়, এ শিক্ষাবর্ষে ৫টি ইউনিটের মোট ৬হাজার ৮০০টি আসনের বিপরীতে ৩ লক্ষ ২হাজার ৪৮৯জন ভর্তিপ্রার্থী অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন। যার মধ্যে ক-ইউনিটের ১হাজার ৬৮০টি আসনের বিপরীতে ৯১ হাজার ৯৩২জন, খ-ইউনিটের ২হাজার ২৪১টি আসনের বিপরীতে ৩৫ হাজার ৬৬ জন, গ-ইউনিটের ১হাজার ১৭০টি আসনের বিপরীতে ৪৩ হাজার ৬৪ জন, ঘ-ইউনিটের ১ হাজার ৪৪০টি আসনের বিপরীতে ১লক্ষ ১৫ হাজার ৮০৮জন এবং চ-ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ১৬ হাজার ৬১৯জন আবেদন  করেছেন।
প্রবেশপত্র ডাইনলোড করা যাবে ‘খ’ ও ‘চ’ ইউনিট   ১১ই সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ও ‘ক’, ‘গ’, ‘ঘ’ ইউনিট ১৫ই সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত।

উল্লেখ্য, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ সেপ্টেম্বর শুক্রবার, চ-ইউনিটের ভর্তি পরীক্ষা সাধারণ জ্ঞান ২৪ সেপ্টেম্বর  শনিবার, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৩০ সেপ্টেম্বর  শুক্রবার, ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ অক্টোবর শুক্রবার, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর শুক্রবার এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা অংকন ১ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে।  পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন করার লক্ষ্যে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন বা টেলিযোগযোগ করা যায় এরূপ ইলেকট্রনিক ডিভাইস/যন্ত্র সর্ম্পূণ নিষিদ্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *