কবি শহীদ কাদরীর মৃত্যুতে ঝালকাঠির রাজাপুরে শোকসভা

Slider গ্রাম বাংলা
14169609_300858016937304_510619832_n
ঝালকাঠি থেকে প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত : বাংলাদেশের প্রথিতযশা আধুনিক কবিদের অন্যতম প্রধান কবি শহীদ কাদরীর মৃত্যুতে আজ ঝালকাঠির রাজাপুরে পালিত হল শোকসভা।
রাজাপুরে প্রতিনিধিত্বকারী প্রত্যয়দীপ্ত আবৃত্তি সংগঠন কন্ঠশৈলী’র আয়োজনে রাজাপুর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে এ শোকসভা অনুষ্ঠিত হয়।
কন্ঠশৈলী’র সহ সভাপতি কবি সাঈদ তপুর সভাপতিত্বে কবির জীবনালেখ্য নিয়ে আলোচনা করেন অত্র সংগঠনের সাধারণ সম্পাদক ও নদী পরিব্রাজক দল বরিশাল বিভাগীয় সভাপতি জহির উদ্দিন মো: বাবর, উদীচী ঝালকাঠি এর সভাপতি জনাব মো: গোলাম সাঈদ খান, উদীচী রাজাপুরের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বাবু মৃধা, অধ্যাপক আদম শফিউল্লাহ, সিনিয়র শিক্ষক শাহজান দুরানী, অধ্যাপক রবিউল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রাবন্ধিক আব্দুল্লাহ আল মামুন বাবু মৃধা।
বাংলাদেশ টেলিভিশনের গীতিকার ও বাংলাদেশ নদী পরিব্রাজক দল বরিশাল বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত কবির জীবনের উপর মূল প্রবন্ধ উপস্থাপণ করেন। কবি সাঈদ তপু কবির উদ্দেশ্যে নিজের লেখা কবিতা সু স্বাগত প্রিয়তম আবৃত্তি করে শোনান। উল্লেখিত অন্যান্য সকলেই কবির কাব্য সমগ্র থেকে আবুল হাসান একটি উদ্ভিদের নাম, তোমাকে অভিবাদন প্রিয়তমা, রাষ্ট্র প্রধান কি মেনে নেবেন,ব্লাক আউটের পূর্নিমায় সহ বেশ কয়েকটি কবিতা আবৃত্তি করে কবির স্মরন সভাকে প্রাণবন্ত করে তুলেন। বক্তারা বলেন শহীদ কাদরীর মৃত্যুতে আমাদের বাংলা ভাষা ও সাহিত্যের এক দিকপালকে হারালাম, তার মৃত্যুতে বাংলাদেশের আধুনিক কাব্যচর্চার অপূরনীয় ক্ষতি হয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *