লী নদীর ভাঙনে বিলীন ঝালকাঠির বাদুরতলা বাজার

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

14159766_299868247036281_394638406_n

 

 

ঝালকাঠি থেকে প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত : ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার মঠবাড়ী ইউনিয়নের বাদুরতলা বাজারটির সিংহভাগ অংশ আজ ৩১ আগস্ট পূর্বাহ্নে বিষখালী নদীর ছোবলে নদীগর্ভে বিলীন হল।

বরাবরের ন্যায় এবার ও নদী ভাঙনের স্বীকার হল মঠবাড়ী ইউনিয়নের একমাত্র বাজারটি। দোকানপাট সহ মালামাল ও জিনিসপত্রের ক্ষয় ক্ষতি হলেও কোন প্রাণহানি হয়নি। বিস্তীর্ণ এলাকা নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়।মঠবাড়ী ইউনিয়নের ঐতিহ্যের বিদ্যাপীঠ মঠবাড়ী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়টি রয়েছে পুরোপুরি নদী ভাঙনের ঝুঁকিতে। যে কোন মূহুর্তে বিষখালী গ্রাস করতে পারে এ পবিত্র বিদ্যাপীঠ। এ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: আলতাফ হোসেন গ্রাম বাংলা নিউজের ঝালকাঠি প্রতিনিধি প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্তকে জানান বিদ্যালয়টি রক্ষায় যথাযথ কতৃপক্ষ দ্রুত পদক্ষেপ না নিলে বিদ্যালয়টির অপূরনীয় ক্ষতি হয়ে যেতে পারে।

নদী ভাঙনের খবরশুনে দুর্দশাগ্রস্ত মানুষকে সান্ত্বনা দিতে ছুটে আসেন রাজাপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মো: মনির উজ্জামান মনির, ক্ষতিগ্রস্তদের সহায়তার কথা দিয়ে তিনি সকলকে আশ্বস্ত করেন। এসময় তাঁর সাথে ছিলেন রাজাপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, মঠবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান মো: কামাল হোসেন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। বাদুরতলা বাজারকে নদী ভাঙন থেকে রক্ষা করা সর্বসাধারন্যের একমাত্র দাবী। নদী ভাঙনের স্থায়ী রোধ করে বাদুরতলা বাজার সহ নদী পারের ঝুঁকিপূর্ণ অবস্থানের ঐতিহ্যবাহী বিদ্যালয়টি রক্ষা করলে এলাকাবাসীর এক প্রাণের দাবী পূর্ণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *