রিশা হত্যাকারীকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার আশ্বাস শিক্ষামন্ত্রীর

Slider শিক্ষা

file

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যাকারীকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন।

আজ সোমবার দুপুরে স্কুল ক্যাম্পাসে রিশার সহপাঠিদের আয়োজিত শোক সভায় তিনি এ আশ্বাস দেন।

শোক সভায় শিক্ষামন্ত্রী বলেন, রিশার হত্যাকারীকে অবিলম্বে গ্রেফতারের জন্য ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, হত্যাকারীকে এমন দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে যাতে ভবিষ্যতে এ ধরণের ঘটনা ঘটানোর সাহস আর কেউ না পায়।

শিক্ষামন্ত্রী স্কুলে পৌঁছলে নিহত রিশার মা-বাবা ও আত্মীয়-স্বজন কান্নায় ভেঙে পড়েন। এ সময় রিশার সহপাঠীরাও কান্নায় ভেঙে পড়ে এবং মন্ত্রীর নিকট হত্যাকারীর দৃষ্টান্তমূলক বিচার দাবি করে।

সকালে স্কুলের শিক্ষার্থী ও রিশার সহপাঠিরা কাকরাইলে স্কুলের সামনের সড়কে অবস্থান করে দুষ্কৃতকারীর অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। পরে স্কুল ক্যাম্পাসে শোক সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে স্কুলের অধ্যক্ষ মোঃ আবুল হোসেন জানান, নিহত ছাত্রী সুরাইয়া আক্তার রিশার স্মৃতি রক্ষার্থে শিক্ষাপ্রতিষ্ঠানটির আইসিটি ল্যাবের নাম তার নামে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অনুষ্ঠানে রিশার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

শোকসভায় নিহত রিশার বাবা মোঃ রমজান হোসেন ও শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব রুহী রহমানও বক্তব্য রাখেন।

ঢাকার কাকরাইলে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা গত ২৪ আগস্ট ওবায়দুল হক নামে এক দুষ্কৃতকারীর ছুরিকাঘাতে আহত হয়। চারদিন চিকিৎসাধীন থাকার পর গতকাল সকালে মারা যায় রিশা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *