‘যে কোনো মুহূর্তে গুলশান হামলার হোতারা গ্রেপ্তার’

Slider ফুলজান বিবির বাংলা বাংলার মুখোমুখি

file

 

ঢাকা: গুলশান হামলার মূল হোতাদের যে কোনো মুহূর্তে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, পুলিশ তাদের গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছে।
আজ শুক্রবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ছাত্রলীগ মহানগর উত্তর আয়োজিত ‘টার্গেট আগস্ট; ধানমন্ডি থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউ’ শীর্ষক জাতীয় শোক দিবসের এ আলোচনা সভার আয়োজন করে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুলশান হত্যাকা-ের মাস্টার মাইন্ডদের (মূল হোতাদের) আমরা চিহ্নিত করেছি। তাদের গ্রেপ্তারে পুলিশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গুলশান এবং শোলাকিয়ায় হামলার ঘটনায় জঙ্গি ছাড়াও রাজনৈতিক মদদ রয়েছে। যারা আগে জামায়াত-শিবির করত, যারা বাগমারায় বাংলা ভাইকে প্রশ্রয় দিয়েছিল তাদেরই নেতৃত্বে এই হামলা হয়েছে।
প্রধান আলোচকের বক্তব্যে সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ১৯৭৫ সালে যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তারা সফল হয়নি। তারাই শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছিল। সারা দেশে যেসব জঙ্গি হামলা ঘটছে সবগুলো ওই সব পরাজিত শক্তির চক্রান্ত।
বাংলাদেশ ছাত্রলীগ মহানগর উত্তরের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন প্রধানমন্ত্রীর একান্ত বিশেষ সহকারী সাইফুজ্জামান শিখর, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *