লঞ্চ মালিকদের সাথে বৈঠক সিদ্ধান্তহীন, ধর্মঘট চলছে

Slider জাতীয়

file

ঢাকা; নৌযান শ্রমিকদের ডাকা ধর্মঘট নিয়ে লঞ্চ মালিকদের সাথে সরকারের প্রতিনিধিদের দীর্ঘ বৈঠক সিদ্ধান্তহীনভাবেই শেষ হয়েছে। বেতন-ভাতা বৃদ্ধিসহ চার দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ নৌশ্রমিক সংগ্রাম পরিষদ।

রাজধানীর শ্রম পরিদফতরে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে প্রায় তিন ঘণ্টার ওই বৈঠক শেষে বৈঠক শেষে দুপুর সোয়া ১টার দিকে শ্রম পরিদফতরের পরিচালক এফ এম আশরাফুজ্জামান সাংবাদিকদের বলেন, “আমরা গত রাতে শ্রমিকদের সঙ্গে বসেছিলাম। আজ মালিকদের সঙ্গে বসেছি। আশা করি, শিঘ্রই এর একটা সমাধান হবে।”

শ্রমিক সংগ্রাম পরিষদের ডাকা অনির্দিষ্টকালের এই ধর্মঘট নিয়ে মালিক ও শ্রমিকদের সঙ্গে ফের বসে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

শ্রম পরিদপ্তরের পরিচালক আশরাফুজ্জামানের নেতৃত্বে বৈঠকে লঞ্চ মালিকদের সংগঠন বাংলাদেশ আভ্যন্তরীণ যাত্রী পরিবহন সংস্থার সভাপতি মাহবুব উদ্দিন ভূইয়া, জ্যেষ্ঠ সহ-সভাপতি বদিউজ্জামান বাদল ও উপদেষ্টা গোলাম কিবরিয়া টিপুসহ কেন্দ্রীয় নেতারা ছিলেন।

এদিকে মালিকদের পক্ষ থেকে বলা হয়েছে, নৌযান চলাচল স্বাভাবিক আছে। গতকাল বুধবার সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে অর্ধশত লঞ্চ ​বিভিন্ন গন্তব্যে​র উদ্দেশে ​ছেড়ে গেছে।

আজ ধর্মঘটের তৃতীয় দিন। আজও কিছু লঞ্চ ছেড়ে গেছে বলে বৈঠকে মালিকেরা জানিয়েছেন।

নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো শাহ আলম, দাবি নিয়ে শ্রম মন্ত্রণালয়ে তাঁরা বৈঠক ​করেছেন। কিন্তু সমাধান হয়নি। তাই তাঁদের ধর্মঘট অব্যাহত থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *