জাতীর পিতার শাহাদাৎ বার্ষিকীতে রাজাপুরে ব্যাপক কর্মসূচি

Slider গ্রাম বাংলা

14030861_291336441222795_2116186723_n

 

ঝালকাঠি থেকে প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত: স্বাধীনতার মহান স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রাজাপুর উপজেলা প্রশাসন দিনব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করেছে।

১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী ও বেসরকারী ভবনে এবং সকাল ৯টায় সকল শিক্ষা প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, সকাল ৯টায় রাজাপুর উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের সামনে জাতীর পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের পর শোক র‍্যালী নিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্ত্বরে এসে পরিসমাপ্তি। সকাল ১০টা ৩০মিনিটে চিত্রাংকন প্রতিযোগিতা। অংশগ্রহনে ক গ্রুপে থাকবে ১ম,২য়ও ৩য় এবং খ গ্রুপে থাকবে ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীবৃন্দ। চিত্রাংকনের নির্ধারিত বিষয় জাতীর পিতার প্রতিকৃতি। সকাল ১১টায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ের উপর রচনা প্রতিযোগিতা, অংশগ্রহণে ক গ্রুপে ৬ষ্ঠ,৭ম ও ৮ম এবং খ গ্রুপে ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীবৃন্দ। চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার স্থান রাজাপুর পাইলট বালিকা বিদ্যালয়।

বিকাল ৪ টায় জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা,উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজাপুর কাঠালিয়া আসনের মাননীয় এমপি আলহাজ্ব বজলুল হক হারুন। আলোচনা সভার স্থান উপজেলা অডিটোরিয়াম। এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধামত সময়ে আলোচনা, কবিতাপাঠ, চিত্রাংকন, রচনা, হামদ নাত প্রতিযোগিতা, মিলাদ ও দোয়া-মোনাজাত।বাদ জোহর উপজেলার সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল। সুবিধামত সময়ে উপজেলার অন্যান্য সকল মন্দির ও ধর্মীয় উপাসনালয় গুলোতে বিশেষ প্রার্থনা। উপজেলা প্রশাসনের পক্ষে উক্ত কর্মসূচি ঘোষনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহ মো: রফিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *