কেমন হবে আইফোন ৭?

Slider তথ্যপ্রযুক্তি

b94e2b0244d5ac25866ff2b453d2684b-iphone-7

কতটা ভালো হলে তাকে ভালো বলা হবে? প্রশ্নটি ঠিক নতুন আইফোনের জন্য করা যায়। অনেকেই বলছেন, নতুন যে আইফোন আসবে, তাতে নাকি মোটেও নতুনত্ব থাকছে না! আগের আইফোনেরই নতুন সংস্করণ হবে আইফোন ৭।
প্রযুক্তি-বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে নতুন আইফোন ঘিরে তাই নানা গুঞ্জন। প্রযুক্তি বিশ্লেষকদের বরাত দিয়ে বলা হচ্ছে, নতুন আইফোন হবে ‘বোরিং’, মানে বিরক্তিকর। কিন্তু এ যুক্তির বিপক্ষে দাঁড়ানো মানুষের সংখ্যাও নেহাত কম নয়।
বিশ্লেষকেরা বলছেন, নতুন আইফোন ঘিরে এখন প্রযুক্তি-বিষয়ক ব্লগ ও ওয়েবসাইটগুলোতে যত গুঞ্জন রয়েছে, তার কোনোটিই এখনো নিশ্চিত নয়। এমনকি নতুন আইফোনের নাম ‘আইফোন ৭’ ও ‘৭ প্লাস’ হবে কি না, সে বিষয়টিও নিশ্চিত করেনি অ্যাপল। যদিও এর আগে বিভিন্ন সূত্র থেকে প্রকাশিত আইফোনের গুঞ্জন সত্যি হয়েছে। সে বিষয়টি বিবেচনায় বলা যায়, আগামী মাস নাগাদ পরবর্তী প্রজন্মের আইফোন উন্মুক্ত করতে পারে অ্যাপল। তবে প্রশ্ন থেকে যাচ্ছে নতুন আইফোন গতানুগতিক হবে, নাকি তাতে নতুনত্ব থাকবে তা নিয়ে। তিন বছর ধরে অ্যাপল নতুন কোনো নকশার দিকে যায়নি। এ বছর অ্যাপল নকশার দিক থেকে গুরুত্বপূর্ণ পরিবর্তন না আনলেও ২০১৭ সালে পরিবর্তন আনবে। এ বছর নতুন আইফোনে ক্যামেরা ও পারফরম্যান্সের দিক থেকে আসতে পারে বড় পরিবর্তন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *