গাজীপুরে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে সমাবেশ ও র‌্যালী

Slider গ্রাম বাংলা

RALLY GAZIPUR

গাজীপুর অফিস: আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভুমি কমিশন গঠন, আদিবাসী শব্দ ব্যবহারের প্রজ্ঞাপন বাতিল, গাজীপুরে আদিবাসীদের সংস্কৃতি রক্ষায় কালচারাল একাডেমি প্রতিষ্ঠাতাসহ জমি থেকে উচ্ছেদ বন্ধের দাবিতে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষ্যে গাজীপুরে সমাবেশ র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

জেলার বিভিন্ন উপজেলার আদিবাসী সংগঠনের নেতৃবৃন্দ সমাবেশে অংশ গ্রহন করেছেন। আদিবাসী নেতা সুরেন্দ্র চন্দ্র বর্মনের সভাপতিত্বে সমাবেশ শেষে দিবসের কর্মসুচি উদ্বোধন করেন অ্যাডভোকেট আসাদুল্লাহ বাদল। বক্তব্য রাখেন আদিবাসীনেতা বিকাশ বর্মন, দিনেশ কিশোর বর্মন, রূপচান বর্মন, কোচ রুবেল মন্ডল, পাভেল সরকার, শুকলাল বর্মন, ডা. ঊষারঞ্জন কোচ, শুসীল কোচ, দিপক বর্মন, ডা. ডিমান বর্মন।

সমাবেশ শেষে একটি বর্নাঢ্য র‌্যালী শিববাড়ি থেকে শুরু হয়ে জেলা প্রশাসন চত্বরে গিয়ে শেষ হয়। সমাবেশ উদ্বোধন করে আসাদুল্লাহ বাদল বলেন, সার্জারি করেও কেউ আদিবাসী থেকে বাঙালি হতে পারে না, বাঙালিও আদিবাসী হতে পারেনা। ফলে আদিবাসীদের অস্বিত্ব অস্বীকারের পরিণতি ভাল হবে না। মুক্তিযুদ্ধে বাঙালিদের সাথে আদিবাসীরাও অংশগ্রহন করে কিন্তু দুর্ভাগ্যজনক কারণে আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি মিলেনি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *