অবৈধ Channel 26 এর মালিকের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা

Slider বিনোদন ও মিডিয়া

th
নিজস্ব প্রতিবেদক:  ভূয়া ও সরকারের অনুমোদনহীন অবৈধ Channel 26  ২৬ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ মুমতাহীনুল ইসলাম জিয়ন মিথ্যা সংবাদ পরিবেশন করার কারনে বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক ও সফল রাজনীতিবিদ ড. মোহাম্মদ আবুল হোসেন দিপু বাদী হইয়া ঢাকার সিএমএম আদালতে সিআর মামলা নং- ৬৬৭/২০১৬ দায়ের করিয়াছেন।

যাহা বিজ্ঞ আদালত সন্তুষ্ট হইয়া আসামীর বিরুদ্ধে সমন ইস্যু করেন। তার বিরুদ্ধে ৫০০ (পাঁচশত) কোটি টাকার মানহানির অভিযোগ আনা হয়েছে।

বিশ্বস্ত সূত্রে ও মামলার আইনজীবি এর কাছ থেকে জানা যায় এই জিয়ন গ্রামের স্কুল থেকে ২.৫ সিজিপিএ নিয়ে এস.এস.সি পাশ করে কোন রকম এইচ.এস.সি পাশ করে ঢাকায় আসে। সে ৮ম শ্রেনী পড়–য়া এক মেয়েকে নিয়ে পালায়। পরবর্তীতে পুলিশের মাধ্যমে তাহাকে উদ্ধার করিয়া পরিবারের নিকট হস্তান্তর করেন এবং পুলিশ জিয়নের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনসহ বিভিন্ন চাঁদাবাজির মামলা দায়ের করেন। দক্ষিন গুড্ডিমারা হাতিবান্দা লালমনিরহাটের ১৯৯৩ সালে জন্ম নেওয়া সেই ছেলেটি ঢাকায় এসে কোন কাজ না পেয়ে নারী ও মানব পাচারের মত জঘন্য অপরাধের সহিত জড়িয়ে পড়ে। এছাড়াও বিভিন্ন মহলে ইয়াবা, মদ, ফেন্সিডিল ও নারী সরবরাহের মত জঘন্য অপরাধের সহিত জড়িত মর্মে নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্বস্ত সূত্রে তথ্য পাওয়া যায়।

জিয়নের দাদা এলাকার একজন কুখ্যাত রাইফেলধারী রাজাকার সদস্য হিসাবে দেশের দেশপ্রেমী বহু মুক্তিযোদ্ধাকে হত্যা করেছে। তার বাবা আতিকুল ইসলাম আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ছিল। পরবর্তীতে জেল খাটার পর সামান্য কেরানীগিরি করে জীবন যাপন করেন। তার আপন বড় ভাই জামায়াত শিবিরের সক্রিয় সদস্য ও অস্ত্রধারী কেডার ছিল। পরে পুলিশের সহিত বন্দুকযুদ্ধে নিহত হয়।

এই জিয়ন ঢাকা শহরে সংগ্রাম করে অভাবের তাড়নায় জীবন যাপনে ব্যর্থ হইয়া নানাধরনের জালিয়াতি ও অবৈধ কার্যক্রমে লিপ্ত হইয়া পড়ে। তারই ফলশ্রুতিতে জিয়ন এইচএসসি পাশ ২৩ বছরের একটি ছেলে সরকারের অনুমোদন ব্যতীত ও তথ্য মন্ত্রণালয়ের কোন পারমিশন ছাড়া ভূয়া চ্যানেল  ২৬ খুলিয়া দেশের বড় বড় ব্যবসায়ীকে জিম্মি করিয়া অবৈধভাবে লক্ষ লক্ষ চাঁদা আদায় করে। এমনকি ফেসবুক, বিভিন্ন সোস্যাল মিডিয়া ও পত্রিকাসহ আকর্ষনীয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রচারের মাধ্যমে দেশ, বিদেশ ও বিভিন্ন জেলা, থানা পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করিয়া প্রত্যেকের নিকট হতে ৫০,০০০/- ( পঞ্চাশ হাজার) টাকা আদায় করে।

উল্লেখ্য যে, সরকারের অনুমোদনহীন অবৈধ  Channel 26  ২৬ এর আইডিকার্ড নিতে হলে প্রত্যেককে ১০,০০০/- ( দশ হাজার) টাকা চাঁদা দিতে হয়। এভাবে দেশে বিদেশে কয়েক হাজার প্রতিনিধি নিয়োগ করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন। সে কারনে  Channel 26   এর সকল কার্য্যক্রম বন্ধ ঘোষনার জন্য বিজ্ঞ আদালতে মামলা দায়ের করা হয়েছে। যাহা খুব শীঘ্রই আদালতের মাধ্যমে Channel 26  ২৬  বন্ধ হয়ে যাবে। তার অপকর্মের বিরুদ্ধে মানহানি, চাঁদাবাজি, আইসিটি এক্ট, নারী ও শিশু নির্যাতন, চুরি, ছিনতাই সহ বহু মামলা বিচারাধীন রহিয়াছে বলিয়া জানা যায়। মানহানির মামলা সংক্রান্ত যাবতীয় তথ্য ও উপাত্ত এর সত্যতা সিনিয়র এ্যাডভোকেট আতাউর রহমান ডিউক নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *