মিরপুরের কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, নিহত ৯

Slider জাতীয় টপ নিউজ

file

 

রাজধানীর মিরপুরে ‘জঙ্গি আস্তানার’ খোঁজে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় গোলাগুলিতে নিহত হয়েছে ৯ জন। আজ ভোরে কল্যাণপুরের ৫ নম্বর সড়কের গার্লস হাই স্কুলের পাশের ‘জাহাজ বিল্ডিং’ নামে পরিচিত ভবন ঘিরে রাতভর অভিযান চালানো হয়। সেখানে পরে ওইসব লাশ পাওয়া যায় বলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান জানিয়েছেন। তিনি বলেছেন, ওই ভবন থেকে জিহাদি বই, বোমা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। তবে নিহতদের নাম, ঠিকানা সনাক্ত করা যায় নি তাৎক্ষণিকভাবে। সকালে ঘটনাস্থলে উপস্থত হন পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক। তিনি সাংবাদিকদের বলেন, এরা জেএমবি বলে আমরা ধারণা করছি।
শেখ মারুফ বলেন, প্রাথমিকভাবে রাত ২টায় পাঁচতলা ভবনটিতে পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান শুরু হয়। ‘অপারেশন স্টর্ম’ নামে সোয়াত বাহিনীর নেতৃত্বে মূল অভিযান চলে ভোর ৫টা ৫০ মিনিট থেকে এক ঘণ্টা।
এর আগে ভবনটি ঘেরাও করা হলে ‘জঙ্গিরা আল্লাহু আকবার ধ্বনি দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিকে গুলি ছুড়ে’ বলে মিডিয়াকে জানিয়েছিলেন মিরপুর থানার ওসি মাহবুব হোসেন।
এর আগে সোমবার রাত সাড়ে ১২টার দিকে মিরপুরে জঙ্গিবিরোধী এই অভিযান শুরু হয় বলে পুলিশের অপরাধ নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত কর্মকর্তা মনিরুজ্জামান জানান।
মিরপুর থানার এসআই রফিকুল ইসলাম বলেন, রাত ২টার পর শীর্ষ কর্মকর্তাদের ডেকে ওই সড়কে আরও বাহিনী মোতায়েন করতে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *