না.গঞ্জে বিএনপির ৩৭ নেতা-কর্মী কারাগারে

Slider বাংলার আদালত

8424_thumbM_f2

 

 

 

 

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) ভোট কেন্দ্রে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপির ৩৭ নেতা-কর্মীকে কারাগারে পাঠ‍ানোর নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত।

রোববার (১০ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামান শরীফ তাদের কারাগারে পাঠানোর এ নির্দেশ দেন।

এর আগে সকালে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন উচ্চ আদালত থেকে জামিন পাওয়া ৩৯ বিএনপি নেতা-কর্মী।

শুনানি শেষে আদালত মামলার প্রধান আসামি ভোলাব ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলমগীর হোসেন টিটো ও রূপগঞ্জ থানা যুবদলের সাবেক সভাপতি সানাউল্লাহ ভূঁইয়ার জামিন মঞ্জুর করেন। আর বাকি ৩৭ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

নারায়ণগঞ্জ আদালতের পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান হাবিব  জানান, রোববার আদালতে ৩৯ নেতা-কর্মী আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। কিন্তু চেয়ারম্যান আলমগীর হোসেন টিটো ও সানাউল্লাহ ভূঁইয়ার জামিন মঞ্জুর করা হয়েছে।

‘সানাউল্লাহ ভূঁইয়া ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হওয়ায় ও সংঘর্ষে সরাসরি সম্পৃক্ত না থাকায় আদালত আলমগীর হোসেনের জামিন মঞ্জুর করেছেন।

আসামিপক্ষে শুনানিতে অংশ নেওয়া অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, হাইকোর্ট থেকে মামলার আসামি বিএনপির ৩৯ নেতা-কর্মী জামিনে ছিলেন।

‘রোববার তারা আত্মসমর্পণ করলে আদালত দু’জনের জামিন মঞ্জুর করেন। বাকি ৩৭ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চলতি বছরের গত ২৩ এপ্রিল ভোলাব ইউপি নির্বাচনে চারিতালুক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিএনপি নেতা-কর্মী ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নিরাপত্তাকর্মীসহ কয়েকজন আহত হন।

এ ঘটনায় ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মনিরুজ্জামান বাদী হয়ে বিএনপি মনোনীত বিজয়ী চেয়ারম্যানসহ ৫০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করে একটি মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *