গুলশান হামলার সন্দেহভাজনদের প্রয়োজনে ফের জিজ্ঞাসা

Slider জাতীয়

 

Monir_sm20160707040910

 

 

 

 

ঢাকা: রাজধানীর গুলশানের হলি আর্টিজেন বেকারিতে হামলার ঘটনায় সন্দেহভাজনদের প্রয়োজনে ফের জিজ্ঞাসাবাদ করা হবে- জানিয়েছে পুলিশ।

বুধবার (০৬ জুলাই) বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, ওই ঘটনায় এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার করা হয়নি। তবে সেখানে থাকা ভুক্তভোগিদের মধ্যে চার সন্দেহভাজন রয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এদের মধ্যে রয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত রেজা করিম, তাহমিদ হোসেন খান এবং ওই রেস্টুরেন্টের দুই সহকারী সেফ।

একদল বিদেশি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এক জিম্মির বরাত দিয়ে মনিরুল ইসলাম বলেন, “ওই রাতে হত্যাকাণ্ডের পর জঙ্গিদের একজন মোবাইল ফোনে বাইরের কারও সঙ্গে বাংলা ভাষায় কথা বলেছে। হত্যার খবরও সে ওই সময় দিয়েছে”।

সে সময় ওই জঙ্গি কার সঙ্গে কথা বলেছে এবং ঠিক কোন সময় কল করেছে সে বিষয়ে তদন্ত করলে মূল অপরাধীর সম্পর্কে জানা যাবে, বলেন তিনি।

নিহত জঙ্গিদের মধ্যে তিনজন তালিকাভুক্ত আসামি ছিলো। উত্তরবঙ্গে দু’টি মামলার আসামি ছিলেন শফিকুল ইসলাম এবং উত্তরায় দায়ের হওয়া একটি নাশকতা মামলার আসামি ছিলেন নিব্রাস ইসলাম ও সামি মোবাশ্বের।

এর আগে পহেলা জুলাই (শুক্রবার) গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গি হামলায় দুই পুলিশ, ৬ বন্দুকধারী ও বিদেশিসহ ২৮ জন নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *