ফারুক হত্যা টাঙ্গাইলে এমপিসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ

Slider বাংলার আদালত

 

tangail_sm_849409031

 

 

 

 

 

টাঙ্গাইল: টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বুধবার (০৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় টাঙ্গাইল চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগ জমা দেওয়া হয়।

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মাহফীজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, এ হত্যা মামলায় ঘাটাইল আসনের এমপি আমানুর খান রানা ও তার তিন ভাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পা, টাঙ্গাইল পৌর সভার মেয়র সহিদুর রহমান খান মুক্তি ও ব্যবসায়ী ঐক্যজোটের সভাপতি জাহিদুর রহমান খান কাকন, তাদের দেহরক্ষী আনিসুর রহমান রাজা, মোহাম্মদ আলী, সাংসদের ঘনিষ্ঠ সহযোগী কবির হোসেন, সমীর, ফরিদ আহমেদ, দারোয়ান বাবু, যুবলীগের তৎকালীণ নেতা আলমগীর হোসেন (চাঁন), নাসির উদ্দিন (নুরু), ছানোয়ার হোসেন ও সাবেক পৌর কাউন্সিলর মাছুদুর রহমানের বিরুদ্ধে  অভিযোগপত্র দেওয়া হয়েছে। এর মধ্যে দুইজনকে জনকে সম্প্রতি গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এছাড়া আনিসুর রহমান রাজা, মোহাম্মদ আলী ও সমীর বর্তমানে জেলহাজতে রয়েছেন বলে জানান ডিবির এই ওসি।

২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদকে নৃশংসভাবে খুন করে দুর্বৃত্তরা। ২০১৪ সালের মার্চে ওই মামলায় রাজা নামের এক সন্ত্রাসী পুলিশের হাতে গ্রেফতার হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে রাজা টাঙ্গাইলের প্রভাবশালী খান পরিবারের ৪ ভাইয়ের এ হত্যা মামলায় সংশ্লিষ্টতা থাকার কথা স্বীকার করে। এরপর থেকে আলোচিত খান পরিবারের ৪ ভাই আমানুর রহমান খান রানা, টাঙ্গাইল পৌর সভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, টাঙ্গাইল চেম্বার্স অ্যান্ড কমার্স সভাপতি জাহিদুর রহমান খান কাঁকন ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পা পলাতক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *