মেসিকে জাতীয় দলে ফিরতে হবে: ম্যারাডোনা

Slider খেলা

 

 

2016_06_12_17_52_10_7zPiA8s0zxGOeGayrcJWtE05cwghQe_original

 

 

 

 

ঢাকা: জাতীয় দলে ব্যর্থতায় লিওনেল মেসিকে অনেক সময় সমালোচনা করেছেন আর্জেন্টিনার কিংবদন্তী ফুটবলার ডিয়াগো ম্যারাডোনা। কিন্তু শতবর্ষী কোপা আমেরিকার পর মেসির অবসরের ঘোষণা মেনে নিতে পারছেন না তিনি। ২০১০ বিশ্বকাপে মেসির কোচ ম্যারাডোনা জানিয়েছেন, মেসির জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যেতে হবে।

সোমবার  শতবর্ষী কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে হেরে যায় মেসির আর্জেন্টিনা। ম্যাচটির টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন দেশটির সর্বকালের সর্বোচ্চো গোলস্কোরার মেসি। এই নিয়ে চারটি ফাইনাল খেলেও কোনো শিরোপা জিততে পারেননি তিনি। আর টানা তিনটি বড় টুর্নামেন্টে হারলেন বার্সা সুপার স্টার। তাই আঘাত আর সহ্য করতে না পেরে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

মেসির অবসর নিয়ে লা ন্যাশনকে ম্যারাডোনা বলেছেন, ‘জাতীয় দলের হয়ে তার খেলা চালিয়ে যাওয়া উচিত। তার খেলা উচিত, কারন দেয়ার মতো তার কাছে এখনও অনেক কিছু আছে। রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার জন্য তার খেলা চালিয়ে যাওয়া উচিত।

তিনি আরো বলেন, ‘দলকে এগিয়ে নিতে যারা তাকে সহায়তা করতে চায়, তাদের উপর তার নির্ভর করা উচিত। যারা তাকে চলে যেতে বলে তাদের উপর কম নির্ভর করা উচিত। যারা তাকে কাঁদতেও দিবে না তাদের কথা বাদ দেন। তারা খেলে না এবং তাকে বিলাপ করতেও দেয় না। যারা বলে যে তার চলে যাওয়া উচিত, তাদের মতো আমরা আর্জেন্টিনার ফুটবলকে ভঙ্গুর অবস্থায় ফেলে দিতে পারি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *