‘ক্ষমতায় গেলে বিচারবহির্ভূত হত্যা বন্ধ করবে বিএনপি’

Slider রাজনীতি

 

20379_moudud

 

 

 

 

বিএনপি ক্ষমতায় গেলে বিচারবহির্ভূত হত্যা বন্ধ করবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য  ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, আজকে একদিকে গুম, হত্যা, বিচারবহির্ভূত হত্যা, ক্রসফায়ার, এনকাউন্টার চলছে। অন্যদিকে উগ্রবাদ ও জঙ্গিবাদের উত্থান হচ্ছে। দেশে কোন জবাবদিহিতামূলক জনপ্রতিনিধিত্বশীল সরকার নাই, সেই কারণে আজকে এসব ঘটনা ঘটছে। আমরা দৃঢ়ভাবে বলতে পারি, বিএনপি যদি আবার ক্ষমতায় যায়, বাংলাদেশে  কোন ব্যক্তি গুম হবে না, বিনা বিচারে কাউকে আটক রাখা হবে না এবং কাউকে বিচারবহির্ভূত হত্যার শিকার হতে হবে না। আমরা এটা  বন্ধ করে দেব।

আজ দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত  আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  মওদুদ আহমদ বলেন, জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থান- এই যে ব্লগার, প্রকাশক, মসজিদের মোয়াজ্জিন, মন্দিরের পুরোহিত, বৌদ্ধদের ভিক্ষু মারা গেলেন। আপনারা বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে আপনাদের জিরো টলারেন্সের কথা। যদি জিরো টালারেন্স হয়ে থাকে তাহলে এসব মৃত্যু কেন ঘটছে? সত্যিকার অর্থে আপনারা সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্সের যে বক্তব্যটা রাখেন, সেই বক্তব্যটা সত্য নয়। কারণ আপনারা একটা বিচারও শুরু করতে পারেন নাই। ছিনতাইকারী ও চাঁদাবাজদের ঠেকাতে পুলিশ প্রয়োজনে গুলি চালাবে বলে সম্প্রতি ঢাকার পুলিশ কমিশনারের বক্তব্যের সমালোচনা করেন তিনি।  বিএনপির সিনিয়র এই নেতা বলেন, গতকাল পত্রিকায় দেখলাম, এক ঊধ্বর্তন পুলিশ কর্মকর্তা বলেছেন, চাঁদাবাজি-রাহাজানি যারা করে, তাদের গুলি করার অনুমতি তিনি দিয়েছেন।

তাহলে দেশ কে চালাচ্ছে? দেশে কি একটা সরকার আছে? একজন পুলিশ অফিসার কি এটা বলতে পারেন বা কেউ কি বলতে পারেন? কেন বলছেন- কারণ দেশে কোন জবাবদিহিতা নাই, সেজন্য। সভায় এম ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ দলের নিখোঁজ নেতাকর্মীদের সন্ধান দাবির পাশাপাশি দীর্ঘদিন পর ভারতের শিলিংয়ে উ্দ্ধার হওয়া  নেতা সালাহউদ্দিন আহমেদকেও স্মরণ করা হয়। এছাড়া নিখোঁজ ছাত্রদলনেতা পারভেজ হোসেনের শিশুকণ্যা রিধি, সাজেদুল ইসলাম সুমনের বড় বোন আঁখি, খালেদ হাসান সোহেলের স্ত্রীর শাম্মী সুলতানা, নিজামউদ্দিন মুন্নার বাবা শামসুদ্দিন আহমেদ স্বজনদের ফিরে পাওয়ার আকুতি জানান। বিএনপির সহ-সভাপতি  সেলিমা রহমানের সভাপতিত্বে আলোচনা সভায়  চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব  রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম  হোসেন আলাল প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *